রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, দক্ষিনী অভিনেত্রী রশ্মিকার পড়াশোনার দৌড় জানলে চমকে যাবেন

Advertisement

বর্তমানে দক্ষিণের সুপারস্টারদের মধ্যে প্রথমের সারিতে যিনি রয়েছেন তিনি হলেন রশ্মিকা মন্দানা (Rashmika Mandana)। তিনি অভিনয় জগতে জনপ্রিয় হয়েছেন বেশিদিন নয়। দক্ষিণী অভিনেতা আল্লু অর্জুনের সঙ্গে ‘পুষ্পা’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। এরপর থেকে তার জনপ্রিয়তা বেড়ে গিয়েছে অনেকটাই। গেটা দেশ জুড়ে মানুষ রশ্মিকাকে চিমতে শুরু করেছে। রশ্মিকার সৌন্দর্য, চেহারা, অভিনয়ে মুগ্ধ সকলেই।

Advertisements

Advertisements

‘পুষ্পা’ ছবিতে রশ্মিকার নাচ নজর কাড়ে সকলের। অভিনয়ে দক্ষিণী তারকাদের থেকে যেমন এগিয়ে রয়েছেন তিনি তেমনই শিক্ষাগত যোগ্যতায় অনেকটাই এগিয়ে রয়েছেন অভিনেত্রী। পড়াশোনায় কখনও অবহেলা করেননি তিনি। ছোটো থেকেই অভাবের মধ্যে বড় হয়েছেন তিনি ও তার বোন। কিন্তু তার বাবা মা কখনই অভাব বুঝতে দেননি। কষ্ট হলেও তাদের বাবা মা দুই মেয়েকে উচ্চশিক্ষায় শিক্ষিত করে তোলেন।

পড়াশোনা শেষ করার পর রশ্মিকা টেলিভিশনের বিজ্ঞাপন ও মডেলিং-এর কাজ শুরু করেন। উচ্চশিক্ষার জন্য তিনি প্রি-ইউনিভার্সিটি কোর্স করতে তিনি মহীশূরের ইনস্টিটিউট অফ কমার্স অ্যান্ড আর্টসে ভর্তি হন। এরপর তিনি ভর্তি হন বেঙ্গালুরুর রামাইয়া কলেজ অফ আর্টস সায়েন্স অ্যান্ড কমার্সে। রশ্মিকার রয়েছে মনোবিজ্ঞান, ইংরেজি সাহিত্য ও সাংবাদিকতায় ডিগ্রি।

তিনি এরপর জাতীয় প্রতিযোগিতায় অংশ নিয়ে সকলের নজরে চলে আসেন। সংবাদমাধ্যমে তার ছবি প্রকাশিত হলে সকলেই মুগ্ধ হয়ে যান। এরপর একের পর এক ছবির প্রস্তাব আসতে শুরু করে তার কাছে। ২০১৬ সালে ‘করিক পার্টি’ ছবির হাত ধরে বড় পর্দায় প্রবেশ করেন তিনি। বর্তমানে দক্ষিণ ভারতীয় সিনেমায় সবথেকে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী হলেন তিনি। দক্ষিণের পাশাপাশি তিনি এখন বলিউডেও বেশ জনপ্রিয়।

Related Articles