খেলাবিনোদন

সৌরভ গাঙ্গুলির ৪৯ তম জন্মদিন, রাত ১২ টাই ‘মহারাজ’কে বিশেষ উপহার স্ত্রী ডোনার, রইল সেই ছবি

দেখতে দেখতে ৪৮ এর কোটা পেরিয়ে ৪৯ এ পা দিলেন বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলী।ভারতীয় ক্রিকেটে সৌরভের অবদান অনস্বীকার্য। একসময় ভারতের ক্রিকেট দলের অধিনায়ক হয়ে সামলেছেন ভারতীয় ক্রিকেট টিমকে আর বর্তমানে ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হয়ে গোটা বিসিসিআইকে সামলাচ্ছেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ দেশ থেকে বিদেশের মাটিতে সর্বত্র বাংলার মহারাজ নামে পরিচিত।

আর সেই ২২ গজের মহারাজের জন্মদিন ৮ জুলাই। তাই সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে ছিল ভক্তদের মধ্যে উন্মাদনা। লর্ডসের মাঠে প্রথম সেঞ্চুরি হোক, কিংবা স্লগ ওভারে স্টেপ আউট সবকিছু মিলিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে তিনি প্রিন্স অফ কলকাতা হয়ে উঠেছেন। সৌরভ কেবলমাত্র ২২ গজে দাদাগিরি দেখাননি, তার সাথে তিনি জীবন যুদ্ধ হার না মেনে এগিয়ে গিয়েছেন।

বেহালার ছোট্ট একটি ছেলে যখন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছিল তখন ভারতীয় ক্রিকেটের দিশেহারা অবস্থা ছিল। ভারতীয় দল খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে চলছিল। সেই সময়ে সৌরভ নিজের অদম্য মানসিক বলে ভর করে ভারতীয় ক্রিকেট দলকে মাটি থেকে তুলে শীর্ষে পৌঁছে দিয়েছিলেন। আত্মবিশ্বাসে ভর করে নিজের হাতে ভেঙ্গে নতুন করে গড়েছিলেন ভারতীয় ক্রিকেট দলকে। অক্ষরে অক্ষরে পালন করেছিলেন একজন দায়িত্ববান ক্যাপ্টেনের ভূমিকা, আর এখন বর্তমানে তিনি পালন করছেন বিসিসিআই প্রেসিডেন্টের কর্তব্য। করোনা অতিমারির মধ্যেও ভারতীয় ক্রিকেট বোর্ডের পরিচালনা সমানতালে করে চলেছেন বাংলার মহারাজ।

আর সেই সৌরভেরই জন্মদিন, জন্মের সময় বাবা নাম রেখেছিলেন মহারাজ। ছোটবেলা থেকেই মহারাজের মতন করেই বেড়ে উঠেছেন সৌরভ। আর সেই মহারাজের ৪৯ তম জন্মদিন, সেই জন্য সেলিব্রেশন তো অবশ্যই স্পেশাল হওয়ার কথা। তবে কিছুদিন আগেই হার্টের অসুখ থেকে উঠেছেন সৌরভ সেই কারণে এই বছর মহারাজের জন্মদিনে তার পছন্দের মেনু হচ্ছে না বরং বাড়িতে সাধারণ বাঙালি মাছে ভাতে রান্নাই হবে বলে জানা গিয়েছে। মেয়ে সানার তরফ থেকে থাকছে বাবার জন্য সারপ্রাইজ বার্থডে সেলিব্রেশন। তবে অর্ধাঙ্গিনী ডোনার তরফ থেকে রাত বারোটার সময় সৌরভের জন্য ছিল সারপ্রাইজ।

ডোনা নিজের ইনস্টাগ্রামে পোস্ট করলেন সৌরভের জন্য তার তরফ থেকে দেওয়া উপহার। একটি mi 11 স্মার্ট ফোন। প্রতিবছর সৌরভের জন্মদিনে তার বাড়ির সামনে উপস্থিত হয় তার অনুরাগীরা কারোর হাতে থাকে ফুল তো কারোর হাতে থাকে সৌরভের জন্য আনা কেক, তবে এই বছর করোনা পরিস্থিতিতে বাড়ির বাইরে বেরিয়ে অনুরাগীদের সাথে দেখা নাও করতে পারেন মহারাজ। তবে রাত থেকেই সৌরভের সোশ্যাল মিডিয়াতে ঝরে পড়েছে অনুরাগীদের তরফ থেকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা।

Tags

Related Articles

Close