বিনোদন

ঐশ্বর্য-সুস্মিতাকে বুড়ো আঙুল দেখিয়ে বলিউডের বিশ্বসেরা সুন্দরীর খেতাব পেলেন এই নায়িকা, দেখুন তো চিনতে পারেন কিনা

চলতি বছর 2022শে যে 10জন সেরা সুন্দরী নির্বাচিত হয়েছেন সারা পৃথিবীজুড়ে তাদের মধ্যে রয়েছেন বলিউডের এক অভিনেত্রী

কথায় আছে নান্দনিক সৌন্দর্য্য প্রত্যেকটি মানুষের কাছেই আলাদা অর্থাৎ সৌন্দর্য্যর মাপকাঠি প্রত্যেকের চোখেই ভিন্ন রূপ নেই! একজন মানুষ কারো চোখে সুন্দর হলেও অপর জনের চোখে না হতেও পারে। তাই এই অসমতাকে বৈজ্ঞানিক ভিত্তিতে দূরীকরণের জন্য বৈজ্ঞানিক জুলিয়ান ডি সিলভা বেশ কয়েক বছর আগে একটি কম্পিউটার প্রোগ্রাম আবিষ্কার করেন যার মাধ্যমে বৈজ্ঞানিক ভিত্তিতে সৌন্দর্য্যের মাপকাঠি নির্ধারিত হয়।

বৈজ্ঞানিকের এই অনন্য আবিষ্কারের নিরিখে পৃথিবীতে বহু বছর ধরে বিশ্বসুন্দরীদের সৌন্দর্য্যের পরিমাপ হয়ে আসছে। মাপকাঠির বিচারে বিশ্বের সেরা 10 জন সুন্দর পুরুষ এবং সুন্দরী নারীর চিহ্নিতকরণ হয়ে থাকে আর এই কম্পিউটার প্রোগ্রামের বিচারে এই চলতি বছর 2022শে যে 10জন সেরা সুন্দরী নির্বাচিত হয়েছেন সারা পৃথিবীজুড়ে তাদের মধ্যে রয়েছেন বলিউডের এক অভিনেত্রী।

ভাবছেন কে সেই অভিনেত্রী? সুস্মিতা সেন নাকি ঐশ্বর্য্য রাই? ভারতবর্ষের এই মিস ইউনিভার্স এবং মিস ওয়ার্ল্ড এর মধ্যে কে জিতেছেন এই খেতাব! আজ্ঞে, জানলে অবাক হবেন ভারতের এই 10 সুন্দরীর মধ্যে কেউই কম্পিউটার প্রোগ্রামের নিরিখে প্রথম দশে আসতে পারেননি বরং বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন জুলিয়ান ডি সিলভার আবিষ্কৃত এই সৌন্দর্য্যের মাপকাঠি অনুযায়ী রয়েছেন বিশ্বের সেরা সুন্দরীর মধ্যে।

এখন প্রশ্ন উঠতেই পারে দীপিকা কি আদেও ঐশ্বর্য্য এবং সুস্মিতার থেকেও বেশি সুন্দরী? তবে বৈজ্ঞানিক নিরিখ বলছে কিন্তু অন্য কথা! বৈজ্ঞানিক ভিত্তিতে দীপিকার মুখ পরীক্ষা করে দেখা গিয়েছে তিনি বিশ্বের অন্যতম সুন্দরীদের মধ্যে একজন আর জুলিয়ান ডি সিলভার কম্পিউটার প্রোগ্রামের নিরিখে বিশ্বের 2022 সালের সেরা সুন্দরীর মধ্যে দীপিকা পাডুকোন এইভাবে নিজের মহিমা যাপন করেছেন।

Related Articles