×

Raju Srivastav: দেড় মাসের লড়াইয়ে ইতি, মাত্র ৫৮ বছর বয়সে প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব

বিগত 10ই আগস্ট বাড়িতে প্রাণায়াম করার সময় ট্রেডমিল থেকে পড়ে গিয়ে হূদরোগে আক্রান্ত হয়েছিলেন হাস্যকৌতুক অভিনেতা

অবশেষে দীর্ঘদিনের জীবন-মৃত্যুর লড়াই শেষে মাত্র 58 বছর বয়সে আমাদের সকলকে ছেড়ে চলে গেলেন হাস্যকৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব। এদিন নয়াদিল্লির “অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্স”এ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। স্বাভাবিকভাবেই এমন একজন কিংবদন্তি শিল্পীর অকাল প্রয়াণে রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে সারা বলিউডে।

বিগত 10ই আগস্ট বাড়িতে প্রাণায়াম করার সময় ট্রেডমিল থেকে পড়ে গিয়ে হূদরোগে আক্রান্ত হয়েছিলেন হাস্যকৌতুক অভিনেতা। পরবর্তীতে তাকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সম্প্রতি সংবাদমাধ্যম সূত্রে অভিনেতার অকাল প্রয়াণের খবর সকলের সামনে এসেছে এবং অভিনেতার পরিবার সূত্রেও এই খবরের সত্যতা যাচাই করা হয়েছে।

2005 সালে “দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ”এর প্রথম সিজনের প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করে লাখো মানুষের হৃদয় জিতেছিলেন এই অভিনেতা। পরবর্তীতে stand-up কমেডি থেকে শুরু করে বড় চলচ্চিত্রে অভিনয় করে নিজের শিল্পী দক্ষতা দেখিয়েছেন তিনি। “মেনে পেয়ার কিয়া”,”বম্বে টু গোয়া”,”বাজিগর” প্রভৃতি একাধিক ফিল্মে অভিনয় করে তার চরিত্র এবং হাস্য-রসিকতায় মন টেনেছিলেন দর্শকদের।

তবে শুধুমাত্র হাস্যকৌতুক শিল্পী হিসেবেই নয়। পরবর্তীতে বিগবসের মঞ্চে এবং অমিতাভ বচ্চন এর সাথে “কউন বানেগা ক্রোড়পতি” খেলতেও দেখা গিয়েছে তাকে। স্বাভাবিকভাবেই অভিনেতার অল্প বয়সে এমন চলে যাওয়া মেনে নিতে পারছেন না হাস্যকৌতুক জগত সহ সারা বলিউড তথা দেশবাসী। প্রিয় অভিনেতার প্রয়াণে রীতিমতো শোকোস্তব্ধ সারাদেশ। শিল্পীরা নিজের মতো করে প্রয়ান শ্রদ্ধার্ঘ জানিয়েছেন এই অভিনেতাকে।