×

Srabanti Chatterjee: কলা দিয়েই শুরু হয় সকাল, তিনবার বিয়ে করার পরও কিভাবে এতো ফিট শ্রাবন্তী? ফাঁস নায়িকার ডায়েট চার্ট

টলিপাড়ার এই জনপ্রিয় অভিনেত্রীকে দেখে বোঝার উপায় নেই এক জীবনে তিনবার বিয়ে করেছেন তিনি। সাথে রয়েছে এক বছর কুড়ির পুত্রসন্তান। এখনো পর্যন্ত নিজের রূপের জাদুতে নিউ কামারদের টেক্কা দেওয়ার ক্ষমতা রাখেন এই অভিনেত্রী। হ্যাঁ,কথা হচ্ছে “কন্ট্রোভার্সি কুইন” শ্রাবন্তী চ্যাটার্জীকে নিয়ে। তাই অনেকেই সন্দিহান অভিনেত্রীর গ্ল্যামারের রহস্য নিয়ে। সেই কারণেই আজ আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে নিয়ে এসেছি অভিনেত্রীর এই রূপের রহস্যর পেছনে থাকা ডায়েট চার্ট!

নিজের রূপ লাবণ্য ধরে রাখার জন্য ফিটনেসের পাশাপাশি শ্রাবন্তী চ্যাটার্জী কড়া নজর দেন নিজের ডায়েটের দিকেও। শরীর ফিট রাখতে সকালের মেনুতে রাখেন ডিম সেদ্ধ,কলা এবং কম চর্বিযুক্ত দুধ। কলা হল অভিনেত্রীর অত্যন্ত প্রিয় একটি ফল তাই প্রতিদিনের চার্টে এটি আবশ্যিক। এককথায় সকালের শুরুটা হালকা খাবার দিয়েই করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন এই অভিনেত্রী।

দুপুরের খাবারে মাছ-মাংস,ব্রাউন রাইসের পাশাপাশি শসা ও গাজর এর স্যালাড খেতে পছন্দ করেন অভিনেত্রী। তবে স্যালাডের সাথে সন্ধক লবণ হল একটি অতি উপাদেয় উপকরণ। নিজের ডায়েট চার্ট সম্পর্কে সাংবাদিক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন অভিনেত্রী তার ফ্যান ফলোয়ার্সদের ডায়েট চার্টে প্রত্যহ একটি করে কলা রাখার উপদেশ দিয়ে থাকেন। কেননা কলাতে থাকা প্রচুর পরিমাণে এনার্জি ও পটাশিয়াম মানুষকে সচল রাখতে সাহায্য করে।

এছাড়াও কলার জিআই ভ্যালু অত্যন্ত কম হওয়ার কারণে যে সকল মানুষেরা সুগারে ভোগেন তাদের জন্য অত্যন্ত উপাদেয়। এছাড়াও কলা খেলে মানবদেহের হাড় শক্ত হতে থাকে। শুধু তাই নয়! যারা ওজন কমার সমস্যায় ভুগছেন সাথে দুর্বল অনুভব করছেন তাদেরকেউ একটি করে কলা খাওয়ার উপদেশ দিয়েছেন টলি কুইন শ্রাবন্তী চ্যাটার্জী!

Related Articles