বিনোদন

কোটি টাকার মালিক হয়েও পাতে পড়ে না কিছুই, বলিউড ‘বাদশা’ শাহরুখের খাবারের মেনু শুনলে চমকে যাবেন

গত ২রা নভেম্বর ৫৭ বছরে পা দিলেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান(Shahrukh Khan)। তবে তাকে দেখে বোঝার উপায় নেই আর কয়েক বছরের মধ্যে ৬০ বছর হতে চলেছে তার। কারণ, তার গ্ল্যামার এবং ফিটনেস এখনো হার মানাতে পারে কমবয়সী অভিনেতাদের। অ্যাকশন স্টান্ট হোক বা রোমান্টিক দৃশ্য সবেতেই সাবলীল এই অভিনেতা।

আর এই ফিটনেস ধরে রাখার জন্য তাকে শরীরের ভীষণই যত্ন নিতে হয়। বিশেষ করে খাওয়া-দাওয়ার দিকটিতে বেশি করে নজর দিতে হয় তাকে। তাইতো খেতে ভালোবাসলেও অনেক কিছুই বাদ পড়েছে তার খাদ্যতালিকা থেকে। বলিউডের অন্যতম ধনী তারকা তিনি। অত্যন্ত বিলাসিতার মধ্য দিয়ে দিনযাপন করেন তিনি এবং তার পরিবারের সদস্যরা।

তবে আপনি কি জানেন তার প্রিয় খাবার কী? জানা গিয়েছে তার অন্যতম পছন্দের খাবার হলো ছোলে ভাটুরে এবং জিলিপি। এছাড়া তিনি যখন দিল্লী বিশ্ববিদ্যালয় ছাত্র ছিলেন তখন ক্যান্টিনের ব্রেড পকোড়া খেতে খুবই পছন্দ করতেন। এই খাবার নাকি তাকে কলেজের দিনগুলি মনে করিয়ে দেয়। যদিও তার দৈনন্দিন খাদ্য তালিকায় ভীষণ সাধারণ খাবার থাকে।

অভিনেতা আসলে কোনদিনই দামী রেস্তোরাঁয় খেতে পছন্দ করেন না। তার বাড়ির তৈরির ডাল, ভাত এবং কাঁচা পেঁয়াজ ভীষণ পছন্দের। আর জলখাবারে তিনি কমলালেবুর রস এবং ডিমের সাদা অংশ খান। অভিনেতার মতে তার মায়ের হাতে তৈরি হায়দ্রাবাদের বিরিয়ানি সবথেকে পছন্দের ছিল।

মাংসের মধ্যে মুরগীর মাংস তার অত্যন্ত পছন্দের। মাংসের বিভিন্ন পদের মধ্যে তার সব থেকে প্রিয় হল তন্দুরি চিকেন। যদিও মিষ্টি খেতে খুব একটা পছন্দ করেন না তিনি। তবে অভিনেতার স্ত্রী যদি নিজের হাতে কোনো মিষ্টি খাবার তৈরি করে দেন তাহলে অবশ্যই খান। অন্যদিকে শুধুমাত্র খাদ্যরসিকই নন, তিনি খুব ভালো রান্না করতেও পারেন। যে তালিকা রয়েছে ইতালিয়ান পাস্তা, পেপার চিকেন, স্প্যাগিটি ইত্যাদি।

Related Articles