বিনোদন

সাধারণ বাস কন্ডাক্টর থেকে দক্ষিণের সুপারস্টার, রজনীকান্তের মোট সম্পত্তির পরিমাণ জানলে ভিরমি খাবেন

সাধারণ এক বাস ড্রাইভার থেকে আজ কোটি কোটি টাকার মালিক, যদিও লড়াইটা সহজ না। একাধিক চড়াই-উৎরায়ের মধ্য দিয়ে গেলেও আজ তিনি সকলের প্রিয় থালাইভা। এতক্ষণে বুঝে গেছেন কার কথা বলছি, কথা হচ্ছে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে জনপ্রিয় অভিনেতা রজনীকান্তেকে নিয়ে। দক্ষিণ ভারতে রজনীকান্ত এমন একটি নাম যাকে দেবতার মতো পুজো করেন অনুরাগীরা। আজকের প্রতিবেদন তাকে নিয়েই।

১৯৭৫ সালে “অপূর্ব রাগানগাল” সিনেমার মাধ্যমিক ফিল্ম জগতে প্রবেশ করেন এই অভিনেতা। আর তারপর একের পর এক সিনেমায় নজর কাড়া সাফল্যের সাক্ষী থেকেছে অনুরাগীরা। দীর্ঘ চার দশক ধরে প্রায় ১৬০টি সিনেমায় অভিনয় করতে দেখা গেছে তাকে। আর এই সিনেমার তালিকায় ছিল তামিল, তেলেগু, কন্নড়, হিন্দি প্রভৃতি ভাষার ইন্ডাস্ট্রিতে। সকল ইন্ডাস্ট্রিতেই নজরকাড়া সাফল্য তার।

তবে এই অভিনেতা প্রথম জীবনে ছিলেন সাধারণ এক বাস কন্ডাক্টর। তখনই সিদ্ধান্ত নেন অভিনয় জগতে প্রবেশ করার, আর সেই কারণে মাদ্রাজ ইনস্টিটিউটে অভিনয় শেখার জন্য ভর্তি হন। আর তারপরেই পরিচালক বালাচন্দ্রের নজরে আসেন তিনি। তারপর তার ক্যারিয়ার উঠতে থাকে উপরের দিকে। যে সাফল্য, ভালোবাসা তিনি অর্জন করেছিলেন অনুরাগীদের কাছ থেকে, তা আজও চিরসবুজ হয়ে রয়েছে।

আজ তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫৫ মিলিয়ন ডলার,যা ভারতীয় মুদ্রায় ৪৩৭ কোটি টাকা। বর্তমানে তিনি প্রতি সিনেমা কিছু পারিশ্রমিক ৫০ কোটি টাকা। এছাড়াও তার চেন্নাইয়ে যে বাংলোটি রয়েছে তার দাম প্রায় ৩৫ কোটি টাকা এবং তার ৩৫ কোটি টাকার একটি অনুষ্ঠান হলও রয়েছে। শোনা যায়, তিনি তার আয়ের অর্ধেক অংশ সমাজকল্যাণমূলক কাজে দান করে থাকেন। তাই তিনি একজন অভিনেতা হিসেবে যেমন সফল, তেমনি এক মানুষ হিসেবেও। গতকাল এই সুপারস্টার ৭২ বছর বয়সে পা রাখলেন।