×

Rachna Banerjee: বয়স ৫০ বছর হয়েও যেন অষ্টাদশী, নিজের যৌবন ধরে রাখতে প্রতিদিন এই ছোট্ট কাজ করেন অভিনেত্রী রচনা

বয়স ৫০ এর কাছাকাছি, তবে এখনো তার গ্ল্যামার এবং সৌন্দর্য্য হার মানাতে পারে টলিউডের তাবড়-তাবড় অভিনেত্রীদের। হ্যাঁ, ঠিকই ধরেছেন আজ আমরা কথা বলছি জনপ্রিয় টলিউড অভিনেত্রী রচনা ব্যানার্জীর(Rachana Banerjee) সম্পর্কে। একসময় তিনি রাজত্ব করতেন টলিউডে। দর্শকদের উপহার দিয়ে এসেছেন প্রচুর সুপারহিট সিনেমা। বর্তমানে যদিও সিনেমায় অভিনয় করেন না তবে তার সঞ্চালিত ‘দিদি নাম্বার ওয়ান’ খুবই পছন্দ করেন দর্শকেরা।

বর্তমানে সকলের মনে একটাই প্রশ্ন এই বয়সে এসেও কীভাবে নিজের যৌবন ধরে রেখেছেন তিনি? সকলেই জানতে চান তার সৌন্দর্য্যের রহস্য সম্পর্কে। আজ আমরা সেই সম্পর্কেই আলোচনা করবো। জানা গিয়েছে রচনা কঠোর নিয়ম মেনে চলেন। প্রথমত তিনি সারাদিনই প্রচুর জলপান করেন। এমনকি জলপান করার জন্য টাইমার সেট করে রেখেছেন তিনি।

তার মতে দিনে অন্তত দুই লিটার জল সবারই পান করা উচিত। এতে যেমন শরীর ভালো থাকবে তেমনই চেহারায় আলাদা জেল্লা আসবে। দ্বিতীয়ত তিনি সর্বদাই সানস্ক্রিন ব্যবহার করেন। আসলে আমরা সকলেই জানি যে সূর্যের ক্ষতিকারক রশ্মির ফলে ত্বক খারাপ হয়ে যায়। সে কারণে সকলের সানস্ক্রিন ব্যবহার করা প্রয়োজনীয়।

খাবার-দাবারের দিকেও বিশেষ নজর দেন তিনি। তার ডায়েটের তালিকা থেকে জাঙ্ক ফুড একেবারেই বাদ। শাকসবজি এবং মরশুমি ফল খান তিনি। অন্যদিকে জানা গিয়েছে চুলের সৌন্দর্য্যের জন্য তিনি নিয়মিত নারকেল তেল ব্যবহার করেন। এছাড়া শ্যাম্পুর সাথে কন্ডিশনার ব্যবহার করার নির্দেশ দিয়েছেন সকলকে। তবে তার মতে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো নিজেকে চিন্তামুক্ত রাখা। আর চিন্তামুক্ত থাকার জন্য শরীরচর্চা ভীষণ প্রয়োজন।