×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

বয়স ৬০ পেরিয়েও যেন অষ্টাদশী, বলি সুন্দরীদের যৌবন ধরে রাখার কৌশল শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

গ্ল্যামার ওয়ার্ল্ড মানেই চাকচিক্য এবং সৌন্দর্যের রমরমা। যেখানে পৌঁছায় না কোনো বয়সের ছাপ। বয়সের গন্ডি পেরলেও অভিনেতা অভিনেত্রীরা থাকেন চির যৌবন। তবে তাদের এই সৌন্দর্য ধরে রাখার জন্য চলতে হয় নানা রুটিনের মধ্যে দিয়ে। এছাড়াও তাদের এই সৌন্দর্যের পেছনে রয়েছে বহু প্রসাধনী এবং নানা উপাদানের অবদান। আজকের প্রতিবেদনে আপনাদের জানাবো বলি তারকাদের ওপেন সিক্রেট, যেগুলি ব্যবহার করে নিজের বয়সকে আটকে রাখবেন যৌবনে।

শরীরচর্চা- সৌন্দর্যের দিক থেকে শুধুমাত্র বাহ্যিক সৌন্দর্য ঠিক রাখলেই হবে না, ভেতর থেকে সুস্থ এবং সুন্দর থাকতে হবে। আর তার কারণে শরীরচর্চার চেয়ে উত্তম কিছু হতে পারে না। সমীক্ষা থেকে জানা গেছে শরীরচর্চার ফলে আমাদের শরীরে কিছু হরমোন নিঃসৃত হয় যা আমাদের ত্বককে ভালো রাখতে সাহায্য করে। তাই নিয়মিত শরীরচর্চা আমাদের স্বাস্থ্য এবং ত্বক, দুটির জন্যই উপযোগী।

ক্রিম বা অয়েল মাসাজ- আমাদের স্কিনকে সর্বদা মশ্চারাইজ রাখা প্রয়োজন। যতার কারণে মাঝেমধ্যেই ত্বকে ক্রিম বা অয়েল মাসাজ করা উচিত। এটি ত্বকে আদ্রতা যোগায় এবং ত্বককে ভালো রাখে। এছাড়াও বলিরেখা এবং বয়সের ছাপ দূর করতে সাহায্য করে।

জল- শুধুমাত্র ক্রিম মেখে বাইরে থেকে ত্বককে ভালো রাখলেই হবে না। তাকে ভেতর থেকেও ভালো রাখতে হবে। তার কারণে প্রতিদিন বেশি পরিমাণে জল পান করতে হবে। জল আমাদের ত্বককে ভেতর থেকে হাইড্রেড রাখতে সাহায্য করে। যার ফলে আমাদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়।

শাকসবজি- বিভিন্ন তেল মশলাযুক্ত খাবার আমাদের ত্বকের পক্ষে ক্ষতিকারক। শাকসবজি এবং সেদ্ধ জাতীয় খাবার আমাদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে এবং ত্বককে ভালো রাখে। এর কারণে নিয়মিত পর্যাপ্ত পরিমাণে কার্বোহাইড্রেট, প্রোটিন ফ্যাট গ্রহণ করতে হবে এবং এর সাথে সাথে বিভিন্ন ধরনের ফল খেতে পারেন ত্বককে ভালো রাখতে।