×

VIDEO: সেলিব্রিটি হতেই নিজের মাতৃভাষা ভুলে গেলেন বাদাম কাকু, ভুলভাল হিন্দি বলে তুমুল সমালোচনার মুখে পড়লেন ভুবন বাদ্যকর

বাদাম কাকুকে নিশ্চয়ই সকলেরই প্রায় মনে আছে। জনপ্রিয় বাদাম কাকু ওরফে ভুবন বাদ্যকর তার জনপ্রিয় কাচা বাদাম গান গেয়ে যে ভুবন জোড়া খ্যাতি লাভ করেছিলেন তা আজও বর্তমান। সোশ্যাল মিডিয়ার দৌলতে রাতারাতি দীন দরিদ্র থেকে হয়ে উঠেছেন সেলিব্রিটি। আর তার জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছিল দেশ ছেড়ে সুদূর বিদেশেও। তবে সেলিব্রিটিদের নিয়ে যেমন চর্চার শেষ নেই সোশ্যাল মিডিয়ায়, ঠিক তেমনই তাকে নিয়েও চর্চার শেষ নেই। সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যে তাকে নিয়ে উঠে তুমুল চর্চা।

হঠাৎ করে ভাইরাল হওয়া সেলিব্রিটি যেমন রানু মন্ডল, ভুবন বাদ্যকর কে নিয়ে বিতর্কের শেষ নেই সোশ্যাল মিডিয়ায়। তাদের যেকোনো বিতর্কিত মন্তব্য বা কার্যকলাপ চর্চিত হয় এই নেটদুনিয়ায়। ঠিক তেমনই এবার চর্চার মুখে পড়লেন ভুবন কাকু। অনেকেই তার দিকে প্রশ্ন তুলেছেন তিনি নাকি যে বাংলা ভাষায় গান করে ভাইরাল হলেন সেই ভাষাকেই ভুলে গেছেন, হয়ে উঠেছেন একেবারেই হিন্দিভাষী। তবে এমন চর্চার পেছনে কী কারণ রয়েছে চলুন জেনে নেই।

বাদাম গান গেয়ে ভুবন জোড়া খ্যাতি পেয়ে তিনি রীতিমতো এখন সেলিব্রিটি। যার ফলে দূর দূর থেকে তিনি পান গান গাওয়ার অফার। মুম্বাই , দিল্লি সহ বিভিন্ন জায়গায় ঘুরে অনুষ্ঠান করতে শোনা যায় তাকে। আর এরই মাঝে নিজের জনপ্রিয়তা ধরে রাখতে ইউটিউবে একটি চ্যানেল খুলেছেন ভুবন বাদ্যকর। যার নাম “ভুবন বাদ্যকর অফিশিয়াল”। আর সেখানেই শেয়ার করা একটি ভিডিও যাকে ঘিরে শুরু হয়েছে এই চর্চা।

ভুবন বাদ্যকর সম্প্রতি তার চ্যানেল থেকে একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে তিনি কয়েকটি পাখিকে তার বাড়ির ছাদের গম খাওয়াচ্ছেন। ভিডিওটিতে তিনি জানিয়েছেন তিনি প্রতিদিন এভাবেই পাখিদের খাবার দেন। কিন্তু ভিডিওটিতে তিনি কথাগুলি হিন্দি ভাষায় বলেছেন। তবে তিনি হিন্দি ভাষায় তেমনভাবে সাবলীল না হওয়ার কারণে বারংবার হোঁচট খেয়েছেন। তার ভুল হিন্দি শুনে তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ট্রোলিং। অনেকেই কমেন্ট করেছেন “আরে কাকা হিন্দি যখন আসে না তখন বাংলায় বলুন না”, আবার একজন কটাক্ষের সুরে বলেছেন “কাকু বাংলা ভাষায় ভাইরাল হয়ে বাংলা কি ভুলে গেলে!”