বিনোদন

অভিনয় থেকে মহাকাশ সবকিছুতেই সেরা, আমেরিকা থেকে বিশেষ সম্মান পেলেন সুশান্ত

গত ১৪ ই জুন বলিউডের তরুণ এবং প্রতিভাবান অভিনেতা সুশান্ত সিং রাজপুত মারা যান। মৃত্যুর দুমাস অতিক্রান্ত হয়ে গেলেও তার মৃত্যুর সঠিক কিনারা এখনও মেলেনি। সম্প্রতি সুশান্ত মৃত্যু তদন্ত সিবিআইয়ের হাতে গেছে। ইতিমধ্যেই সিবিআই সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী এবং অভিনেতার ঘনিষ্ঠ বন্ধুবান্ধবের জেরা করেছে।

সুশান্তের মৃত্যুর পর সুশান্তের বহুমুখী প্রতিভা আমাদের সকলের সামনে আসে। সুশান্তের অনুরাগীরা তাদের প্রিয় অভিনেতার স্মৃতি রোমন্থন করতে অভিনেতার একাধিক প্রতিভার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় সামনে এনেছে।

সুশান্ত যে শুধু ভালো অভিনেতা ছিল তা নয়, সুশান্ত একজন মেধাবী ছাত্র, ভালো গায়ক, ভালো নৃত্যশিল্পী হবার পাশাপাশি মহাকাশ বিজ্ঞান সম্পর্কে যথেষ্ট জ্ঞান ছিল তার। সুশান্তের ঘরে একটি অত্যাধুনিক টেলিস্কোপ পাওয়া গেছে যা দিয়ে মহাকাশের নক্ষত্র পর্যবেক্ষণ করতো সুশান্ত। এমনকি তিনি নাসা থেকেও ঘুরে এসেছিলেন। স্বাধীনতা দিবসের দিন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বিশেষ সম্মান দেওয়া হলো সুশান্ত সিং রাজপুতকে।

ক্যালিফোর্নিয়া স্টেট অ্যাসেম্বলির তরফ থেকে সুশান্তকে বিশেষ সম্মান দেওয়া হয়েছে ভারতীয় সিনেমায় তার অবদান, সামাজিক কাজকর্ম এবং ভারতের ঐতিহ্যে ও সংস্কৃতি প্রচারের জন্য। এখন তিনি আর আমাদের মধ্যে না থাকলেও বিশ্বের দরবারে নিজের পরিবারের নাম উজ্জ্বল করে গেছে সুশান্ত। ক্যালিফোর্নিয়ার তরফ থেকে ভাইকে এই সম্মান দেওয়ার জন্য ক্যালিফোর্নিয়াকে ধন্যবাদ জানিয়েছে সুশান্তের দিদি শ্বেতা সিং।

Tags

Related Articles

Close