বিনোদন

Asli Monalisa: মাত্র ১২০ টাকার জন্য এই কাজ করতেন ‘ঝুমা বৌদি’ মোনালিসা, ফাঁস অজানা তথ্য

1997 সালে প্রথম হিন্দি এক ছবিতে অভিনয়ের সুযোগ পান মোনালিসা

ভোজপুরি বিনোদন জগতের রানী তিনি‌। সাউথ ইন্ডাস্ট্রি কাঁপিয়ে বলিউড থেকে টলিউড কাঁপাচ্ছেন তিনি। তার অভিনয় হোক বা আইটেম ডান্স সবেতেই মজা দর্শকগণ, তিনি মানেই দর্শকমনে বয়ে চলা উষ্ণস্রোত। বলা হচ্ছে অভিনেত্রী মোনালিসার কথা যদিও বাংলার কাছে তিনি পরিচিত ঝুমা বৌদি হিসাবেই। তাকে একঝলক দেখার জন্য অপেক্ষা করে থাকেন বহু দর্শক। কিন্তু এই জনপ্রিয়তা কিন্তু একদিনে আসেনি। জীবনের অনেক ঝড় সামলে তবে প্রতিষ্ঠিত হয়ে উঠেছেন। চলুন জেনে নেওয়া যাক তার জীবনেরই কিছু অজানা অধ্যায়।

1982 সালে 21th নভেম্বর কলকাতায় জন্ম মোনালিসা ওরফে অন্তরা বিশ্বাসের। সেখানে স্কুল কলেজ জীবন কেটেছে তার। আর পাঁচটা স্বাভাবিক মেয়ের মতই একই খাতে বইছিল তার জীবন। কিন্তু মাত্র ১৫ বছর বয়সেই তার জীবনে নেমে এসেছিল বিশাল এক ঝড়। বাবার ব্যবসার মন্দার কারণে জীবনের মোড় ঘুরে গিয়েছিল তার। মাত্র ১৫ বছর বয়সেই সংসারের ভার তারওপরেই পরে আর এরপরেই শুরু হয় লড়াই।

সংসার চালাতে কাজের সন্ধানেই নেমে পড়েছিলেন তিনি। প্রতিদিন 120 টাকার বেতনে একটি হোটেল রিসেপশনিস্ট এর কাজ শুরু করেছিলেন। কিন্তু বড় হওয়ার স্বপ্ন ছাড়েননি। বরাবরই নাচ ও অভিনয়ের শখ ছিল তার। প্রতিকূলতার মধ্যেই তাই স্বপ্ন বুনেছেন আর শেষ পর্যন্ত সেইশখকে বাস্তবে রূপ দিয়েছেন।

1997 সালে প্রথম হিন্দি এক ছবিতে অভিনয়ের সুযোগ পান মোনালিসা। সেই থেকেই শুরু। তবে মনের খিদে তখনও মেটেনি নিজের পরিচিতি গড়ে তোলার লক্ষ্যে পরিশ্রম করে গেছেন। এরপর সুযোগও পান ভোজপুরি ছবিতে অভিনয়ের। তারপরের কাহিনী তো সবারই জানা। ভোজপুরী থেকে বিগবস এর প্রতিযোগি আবার বাংলার ঝুমা বৌদি একে একে সিঁড়ি চড়তে থাকেন সঙ্গে বাড়তে থাকে জনপ্রিয়তা। আজ দর্শকমনে উন্মাদনা ছড়াতে ‘মোনালিসা’ এই নামটাই যথেষ্ট।

Related Articles