×

Arijit Singh: জনসেবায় অরিজিৎ সিং, নিজের জন্মভুমি জিয়াগঞ্জে বিশেষ উদ্যোগ নিলেন গায়ক

জিয়াগঞ্জে কোচিং সেন্টার খুলবেন অরিজিৎ। জায়গা খুঁজছেন হন্যে হয়ে। অরিজিৎ সিং কে চেনেন না এমন মানুষ আছে নাকি? তার সুরের মূর্ছনায় মোহিত অসমুদ্র হিমাচল। গানের দুনিয়ার তিনি অবিসংবাদি সম্রাট। তিনি সুরের জাদুগর। কিন্তু তারকা অরিজিৎ সিং বরাবরই মাটির মানুষ। তার চলন বলন, বেশ ভুষা কোনটাতেই নেই তারকা সুলভ মেকি আড়ম্বর। কাজের সূত্রে মুম্বাই থাকতে হলেও সময় পেলেই শিকড়ের টানে চলে আসেন জন্মভূমি মুর্শিদাবাদের জিয়া গঞ্জে। সেই জিয়াগঞ্জের স্থানীয় পড়ুয়াদের বিনামূল্যে ইংরেজি প্রশিক্ষণ দিতে উদ্যোগ নিলেন এই বিখ্যাত গায়ক। তার স্বেচ্ছাসেবী সংস্থা এই কারণেএকটি কোচিং সেন্টার খুলতে চান।

মঙ্গলবার দুপুরে তাই হাজির হয়েছিলেন বন্ধু শঙ্কর মণ্ডলের নার্সিং কলেজে। এই ইংরেজি কোচিং সেন্টারটি চালু করার জন্য প্রাথমিক ভাবে আটটি ঘরের প্রয়োজন। সেক্ষেত্রে এই নার্সিং কলেজেই সেই জায়গার ব্যবস্থা করা যায় কিনা তা খতিয়ে দেখতে এসেছিলেন অরিজিৎ সিং। অতি সাধারণ পোশাকে, সাদামাটা ভাবেই হাজির হয়েছিলেন। প্রিয় গায়ককে সামনে পেয়ে সেই মুহূর্ত ফোনে তুলে রাখতে ভুললেন না উপস্থিত করেন নার্সিং কলেজের ছাত্রীরা।

শঙ্কর বাবু জানান, জিয়াগঞ্জ থানার সামান্য দূরে নার্সিং কলেজটি অবস্থিত সেখানে রোজ সকাল ছটা থেকে আটটা এবং বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত ক্লাস চালানোর জন্য আবেদন করেছিলেন অরিজিৎ সিং। তিনি আরও বলেন, সকাল, বিকাল এই সময় নার্সিং এর কোনও ক্লাস হয় না। সেক্ষেত্রে কোচিং ক্লাস খোলার প্রস্তাবে আমার কোনো আপত্তি নেই। নার্সিং কলেজের ঘর গুলো বেশ বড় বড়, পড়াশোনার সুবিধার জন্য দেওয়ালে মনিটর লাগানো, ঘর গুলো অরিজিৎ এর, বেশ পছন্দ হয়েছে জানান তিনি।

মঙ্গলবার দুপুরে তাঁকে দেখার জন্য ভিড় হয়ে যায় কলেজে। দেখে মনে হবে যেন কলেজে কোনো অনুষ্ঠান চলছে আর সেখানে তিনি গাইতে এসেছেন। প্রিয় গায়ককে নাগালে পেয়ে অনেকেই ভিডিয়ো তোলেন, ছবি তোলেন। সেই ভিডিয়ো, ছবি এই মুহূর্তে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ভক্তদের উল্লাস আবদার হাসি মুখেই মিটিয়েছেন তিনি। তাদের সাথে হাত মিলিয়েছেন। প্রসঙ্গত, কলকাতা, মুম্বইয়ে বাংলা হিন্দি দু জায়গাতেই সফল ভাবে কাজ করে চললেও থাকেন সেই জিয়াগঞ্জে। এমনকী, নিজের ছেলেকে পড়াশোনার জন্য মুর্শিদাবাদেরই একটি স্কুলে ভর্তি করেছেন।