বিনোদন

‘আমার ১০০ কোটি টাকা চাই, সাহায্য করুন,’ দেশবাসীর কাছে কাতর আর্জি অরিজিৎ সিংয়ের

এই মুহূর্তে মন ভাঙলে যার কথা সবথেকে আগে মনে পড়ে কিংবা প্রথম প্রেমে পড়ার মুহুর্ত আগলে রাখতে যে গান গুনগুনিয়ে ওঠেন তার সিংহভাগই থাকে অরিজিৎ সিং এর গান। ভালোলাগা ভালোবাসার আরেক নাম তিনি। তবে কেবল গানের জন্য না তিনি দর্শকমনে পৌঁছে গিয়েছেন তার সরলতা ব‍্যবহার দিয়েও।

স্বল্পভাষী, বিরাট মনের অধিকারী এই মানুষকে নিয়ে গর্বের শেষ নেই। তবে দিন কয়েক দিন ধরেই সমালোচনায় ছিল অরিজিৎ সিং এর কনসার্টের মূল্য। অনেকের মনে প্রশ্ন ছিল মাটির মানুষ অরিজিৎ সিং এত টাকা দিয়ে কি করেন! তাকে দেখার জন্য এতো টাকা! এবার সেই সমালোচকদের নিজের কাজে জবাব দিয়ে দিলেন তিনি।

কিছুদিন আগের কথা মুম্বাইয়ের জিও গার্ডেন তখন ভরে গেছে। তার গান শুনতে সেখানে বহু মানুষের ভিড়। তবে গান গাওয়ার আগে নিজের হৃদয় থেকে কিছু কথা সকলের সাথে ভাগ করে নিলেন গায়ক। সাবলীনভাবে জানালেন তার ১০০ কোটি টাকা প্রয়োজন তারজন্য অনুরোধ করলেন সকলকে পাশে থাকার জন্য। কিন্তু এত টাকা কিসের জন্য প্রয়োজন!

আসলে প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে রাখলেও মানুষের স্বার্থে একাধিক উন্নয়নমূলক কাজে অংশ নেন তিনি। তার স্বপ্ন একটি স্কুল তৈরি করার। তার জন্যই দরকার পড়বে ১০০ কোটি টাকা। লক্ষ‍্য পূরণের জন্যই নিজের শ্রোতা ভক্তদের কাছে আর্জি জানিয়েছেন তিনি। তবে কেবল অর্থ দিয়ে নয় তার আর্জি সকলে যেন ভালোবেসে পাশে থাকে।

অরিজিতের কথায় “আমার মনে হয় মানুষের পাশে থাকুন দুস্থদের সাহায্য করুন। এটা না করলে জীবনের কিছু একটা অসম্পূর্ণ থেকে যায়।” তারপরেই তার সংযোজন “এটা আমার কথা নয় স্বামী বিবেকানন্দের কথা, উনি আমার অনুপ্রেরণা।” তিনি একটা সেলফ সাসটেন্ড স্কুল তৈরি করতে চান। তার এই উদ‍্যোগ তার আদর্শ ফের তাকে ভালোবাসতে বাধ‍্য করেছে।