বিনোদন

বিয়ের আগে এই বিশেষ শর্ত দিয়েছিলেন অমিতাভ বচ্চন, অবশেষে নিজের মুখে ফাঁস করলেন জয়া বচ্চন

বিয়ের আগেই এই শর্ত দিয়েছিলেন অমিতাভ বচ্চন, অবশেষে নিজের মুখে ফাঁস করলেন জয়া বচ্চন। অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন (Amitabh Bachchan- Jaya Bachchan ) তাদের দাম্পত্য জীবন তাদের ক্যারিয়ারের মতোই কিংবদন্তি। যেখানে বলিমহলের অন্দরে কান পাতলেই কেবল বিচ্ছেদের গুঞ্জন শোনা যায় সেখানে জীবনের বহু চড়ায় উতরাই পেরিয়ে তারা পার করে ফেলেছেন প্রায় অর্ধশত বছর। আজও এই অন্যতম আদর্শ দম্পতির দাম্পত্য জীবন নিয়ে অনুরাগীদের কৌতূহলের শেষ নেই। কিন্তু জানেন এই আদর্শ দম্পতি হয়ে ওঠার গোপন সিক্রেটটা কি ছিল! জানেন কতটা এডজাস্টমেন্ট করতে হয়েছিল জয়া বচ্চনকে?

1971 সালে যখন গুড্ডি(Guddi) মুক্তি পায় তখন থেকেই অমিতাভের সাথে জয়ার প্রেমের সূত্রপাত। শোনা যায় ওই ছবি সেট থেকেই জয়ার প্রতি টান অনুভব করতে শুরু করেছিলেন বিগ বি। আর ক্যারিয়ারের মধ্য গগনে থাকতে ভালোবেসে ঘর বেঁধেছিলেন তারা। তবে গাঁটছড়া বাধার আগে কিন্তু বেশ কিছু শর্ত রেখেছিলেন বলিউডের শাহেনশাহ! সম্প্রতি জয়া বচ্চন(Jaya Bachchan ) ফাঁস করলেন তাদের সম্পর্কের সেই পুরনো স্মৃতি তথা গুরুতর শর্তের কথা।

বিয়ের পর প্রতিদিন ৯ টা থেকে পাঁচটা পর্যন্ত কাজ করা যাবে না জয়ার এমনই শর্ত রেখেছিলেন অভিনেতা। তবে একেবারে কাজ ছেড়ে দেওয়ার কথাও তিনি বলেননি কেবল ওই সময়টুকু কাজ করা যাবে না এই শর্তে বেঁধে দিয়েছিলেন তাকে। আর এরপর থেকেই বিয়ের পর জয়া ক্রমশ অভিনয় দেখে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। সংসারই হয়ে উঠেছিল তার সবকিছু।

বিয়ের দিনক্ষণের জন্য কাজের চাপ কম থাকায় জয়া যখন অক্টোবর মাস বেছে নিয়েছিলেন তখনই বিগবি জানিয়ে দিয়েছিলে বিয়ের পরেও জয়ার রোজ রোজ কাজ করা পছন্দের নয় তার। এমনকি কেবল ভালো পরিচালক এবং প্রযোজকদের সাথে কাজ করার পরামর্শ দিয়েছিলেন। তবে এত শর্তেও কেবল ভালোবেসেই অমিতাভকেই বিয়ে করতে রাজি হয়েছিলেন জয়া।

Related Articles