বিনোদন

ভারতের নাগরিক না হয়েও বেআইনিভাবে ভারতে রয়েছেন অক্ষয় কুমার! ফাঁস হল অভিনেতার গোপন কারচুপি

আমাদের দেশে এমন অনেক তারকা রয়েছেন যারা অন্য দেশ থেকে এসেছেন। বিদেশী হয়েও বলিউডে কোটি কোটি টাকা উপার্জন করছেন তারা৷ তবে আপনি জানলে অবাক হবেন এখনো তারা এই দেশের নাগরিকত্বই লাভ করেননি। যে তালিকা রয়েছেন অক্ষয় কুমার(Akshay Kumar) থেকে শুরু করে ক্যাটরিনা কাঈফ(Katrina Kaif) প্রমুখ। তবে শোনা গিয়েছে খুব শীঘ্রই নাকি অক্ষয় কুমার ভারতীয় নাগরিক হতে চলেছেন।

আসলে অক্ষয় কুমার সবসময় নিজেকে মনে-প্রাণে ভারতীয় বলেই দাবী করেন। তবে নাগরিকত্বের দিক দিয়ে তিনি কানাডিয়ান। যে কারণে একাধিক কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে তাকে। সকলেই প্রশ্ন করেছেন তিনি ভারতীয় নাগরিকত্ব কেন গ্রহণ করছেন না। সম্প্রতি সেই বিষয়েই মুখ খুলেছেন এই অভিনেতা। জানিয়েছেন তিন বছর আগেই পাসপোর্টের জন্য তিনি আবেদন করেছিলেন।

অবশেষে সেই আবেদন মঞ্জুর হয়েছে। যার ফলে খুব শীঘ্রই ভারতের নাগরিক হতে চলেছেন তিনি। তার মতে তিনি ২০১৯ সালে আবেদন করলেও করোনার কারণে সমস্ত প্রক্রিয়া কিছুদিনের জন্য বন্ধ ছিল। তবে ইতিমধ্যেই সমস্ত প্রক্রিয়া শুরু হয়ে যাওয়ার কারণে খুব শীঘ্রই তিনি পাসপোর্ট হাতে পেয়ে যাবেন বলে আশা করছেন। সম্প্রতি সবাইকে সাংবাদিক বৈঠকে এই কথা বলেছেন তিনি।

তবে এই কথা শোনামাত্রই সোশ্যাল মিডিয়ায় উঠেছে নিন্দার ঝড়। কেউ কেউ বলেছেন, ‘তাহলে তিনি স্বীকার করলেন এতোদিন তিনি বেআইনিভাবে এই দেশে ছিলেন।’ আবার কারোর মতে বিদেশের নাগরিক হয়েও এই দেশে চুটিয়ে ব্যবসা করছেন অভিনেতা। উল্লেখযোগ্য বিষয় হলো করের দিক দিয়ে কখনোই ফাঁকি দেননি তিনি। বর্তমানে সবচেয়ে বেশি করদাতা তারকা হিসেবে নাম রয়েছে অক্ষয়ের।

Related Articles