×

‘আমার ছোট্ট বুনু’, ছোটবেলার ছবি শেয়ার করে বোন ঐন্দ্রিলার জন্য খোলা চিঠি দিদি ঐশ্বর্যের

হলোনা কোনো মিরাকেল, টানা কুড়ি দিনের যম আর জীবনের সাথে লড়াইয়ের অবসান হয়েছে রবিবার দুপুরে। বারবার ফিনিক্স পাখি হয়ে ফিরে আসা ঐন্দ্রিলা আর ফিরতে পারেননি এইবার। রবিবার একপ্রকার প্রায় পুরো বাংলাকে কাঁদিয়ে প্রিয়জনদের কাঁদিয়ে পরলোকে গমন করেছেন তিনি রেখে গেছেন একগাল হাসি আর প্রানবন্ততার স্মৃতি। 24 বছরের একটা ফুটফুটে লড়াকু মেয়ে যে এত তাড়াতাড়ি না ফেরার দেশে পাড়ি দিয়েছে তা যেন বিশ্বাস হচ্ছেনা কারোই তার পুরনো স্মৃতিতেই ডুবে আছেন সবাই। আর এবার বোন ঐন্দ্রিলা শর্মার স্মৃতিচারণেই ডুব দিলেন তার দিদি ঐশ্বর্য শর্মা।

সম্পর্কের খাতিরে দিদি হলেও তারা দুজন ছিলেন বন্ধুর মতোন, যাকে বলে হরিহর আত্মা। কিন্তু দিদিকে একা করে পরপারে পাড়ি দিয়েছেন বোন। স্বাভাবিকভাবেই এই কষ্ট ব‍্যক্ত করার মতোন নয়, দিদির মন জুড়ে কেবল শূন্যতা। তবে বোনকে নিজের মনের মধ্যে আঁকড়ে ধরে রয়েছেন দিদি। তাইতো ছোটবেলার পুরনো দিনগুলোর কথা ক্ষণে ক্ষণে মনে পড়ছে তার। আর বোন ঐন্দ্রিলা অর্থাৎ সকলের প্রিয় মিষ্টির সাথেই ছোটবেলার ছবি ভাগ করে নিয়েছেন‌

ইন্সটাগ্রাম, ফেসবুকে শেয়ার করে নেওয়া সেইসব ছবিতে দেখা যাচ্ছে দুই বোন কোথাও একসাথে দাঁড়িয়ে রয়েছে তো কোথাও একে অপরকে জড়িয়ে ধরে আদর করছে। কোথাও আবার দেখা যাচ্ছে ছোট্ট বোনের হাত শক্ত করে ধরে রয়েছে ঐশ্বর্য। এই ছবির সাথেই ঐশ্বর্য লিখেছেন “আমার ছোট্ট বুনু..এইভাবেই সারাজীবন দুজন দুজনের হাত ধরে বেঁচে ছিলাম আছি ও থাকবো।”

প্রসঙ্গত রবিবার বোনকে নিজের হাতে সাজিয়েই বিদায় জানিয়েছিলেন তিনি। ঐন্দ্রিলা জীবনের রঙ্গমঞ্চ থেকে বিদায় নিয়েছেন ঠিকই কিন্তু লড়াকু কন‍্যা রূপে চিরজীবন সকলের মনের মধ‍্যে রয়ে যাবেন তিনি।