×

Nora Fatehi: ২০০ কোটি টাকা তোলাবাজির মামলা, এবার ED জেরার মুখে নোরা ফতেহি

এই শুক্রবার নোরা ফাতেহিকে প্রায় ম্যারাথন জেরার মুখে পড়তে হয়েছে

বিতর্ক যেন পিছু ছাড়ছে না বডিউডের। নেপোটিজম থেকে মাদক কান্ড এই নিয়ে বেশ শোরগোল পড়েছিল বলিউডে। তার আঁচ কিছুটা স্তিমিত হতে না হতেই ফির 200 কোটি টাকার তোলাবাজি মামলার বিতর্কে নাম জড়ালো দুই জনপ্রিয় অভিনেত্রীর। পূর্বেই এই কেসে নাম জড়িয়েছিল জ্যাকলিন ফার্নান্ডেজের। সে সময় জানা গিয়েছিল এই মামলার অন্যতম প্রধান সাক্ষী তিনি। সম্প্রতি ইডির চার্জশিটে অভিযুক্ত হিসাবেও পাওয়া গিয়েছিল তার নাম।

তবে এবার জ্যাকলিনের পর এনফোর্সমেন্ট ডিরেক্টরের জেরার মুখে পড়লেন বলিউড আরেক জনপ্রিয় অভিনেত্রী নোরা ফাতেহি। এই শুক্রবার নোরা ফাতেহিকে প্রায় ম্যারাথন জেরার মুখে পড়তে হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করেছেন দিল্লী পুলিশের ইকোনমিক উইংস। টানা সাত ঘন্টা জেরা করা হয় তাকে।

কয়েক হাজার কোটি টাকার তোলাবাজির মামলায় অভিযুক্ত জালিয়াত সুখেশ চন্দ্রশেখরের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত ব্যক্তিদের এই জিজ্ঞাসাবাদ করেছে ইডি আর সেই তালিকায় নাম রয়েছে নোরারও। এই আর্থিক তছরুপের মামলার তদন্তের সূত্রে বহু প্রশ্ন করা হয়েছে নোরাকে। সুকেশের সাথে তার পরিচয়, কি সম্পর্ক সবকিছু নিয়েই প্রশ্ন চলেছে্য সূত্রের খবর জেরায় পুলিশকে সহযোগিতা করেছেন অভিনেত্রী।

2002 সালের আর্থিক তছরূপ নিবারণ আইনের ৫০ নম্বর ধারা অনুসারে নোরার বক্তব্য রেকর্ড করেছে দিল্লি পুলিশ। যদিও ২০২১ এও এই নিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন নোরা। জানা যাচ্ছে অভিনেত্রী জিজ্ঞাসাবাদ এর সময় জানিয়েছেন তাকে একটি স্বেচ্ছাসেবী মূলক অনুষ্ঠানের জন্য উপস্থিত থাকতে বলা হয়েছিল পরবর্তীতে তাকে একটি গুচির ব্যাগ iphone উপহার দিয়েছিলেন সুকেশ চন্দ্রশেখরের স্ত্রী লীনা পল। এছাড়াও bmw গাড়িও উপহারস্বরূপ দিয়েছিলেন তিনি। আপাতত মামলা কোন দিকে গড়ায় তাই দেখার।