×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

Aamir Khan: ‘দয়া করে বয়কট করবেন না’, দেশবাসীর কাছে কাঁতর আর্তি আমির খানের

অনেকদিন পর বড় পর্দায় ফিরছেন আমির খান। মুক্তি পেতে চলেছে আমির খান অভিনীত লাল সিং চাড্ডা। সিনেমাটি টম হ্যাংস অভিনীত বিখ্যাত হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’ -এর ভারতীয় রিমেক। আগামী ১১ই অগাস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে এই সিনেমার। কিন্তু কয়েকদিন যাবৎ টুইটারে, নতুন ট্রেন্ড চলছে ‘বয়কট লাল সিং চাড্ডা’। কয়েক বছর আগে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দেওয়া আমিরের এক সাক্ষাৎকারকে নিয়ে ক্ষোভে ফুঁসছে নেট-নাগরিকরা। মুলত সেই কারণেই তার নতুন সিনেমা বয়কটে ডাক উঠেছে।

আমির খান সম্প্রতি এই প্রসঙ্গে সাংবাদিকদের সামনে বলেন, ‘দয়া করে আমার ছবিখানা বয়কট করবেন না’। সাংবাদিকদের প্রশ্ন করেন এই ধরনের বয়কট করার ডাক তাঁর মনে কষ্ট দেয় কিনা? উত্তরে তিনি জানান ‘হ্যাঁ আমার খারাপ লাগে। আমার এটা ভেবে আরও খারাপ লাগে যে এই ধরনের প্রচার যারা করছে তাঁরা অনেকেই মনে মনে বিশ্বাস করে আমি ভারতবর্ষকে ভালোবাসি না। এটা সত্যি নয়। বরং ভুল, মিথ্যে। দুর্ভাগ্যজনক কিছু মানুষ মনে মনে এমন ভাবে। দয়া করে আমার ছবি বয়কট করবেন না। দয়া করে দেখুন ছবিখানা।’

কয়েক বছর আগে হিন্দু-মুসলিম ঝামেলা নিয়ে আমির মন্তব্য করেছিলেন যে ভারত ক্রমাগত অসহনশীল হয়ে উঠছে। তার তৎকালীন স্ত্রী কিরণ খের এবং ছেলে আজাদ রাও খানকে সাথে নিয়ে দেশত্যাগের কথাও বলেছিলেন। নেট মাধ্যমে তার সেই মন্তব্য দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল। যদিও পরে তিনি দাবি করেন তাঁর বক্তব্যের ভুল মনে করা হয়েছে।

তবে এখন বোঝা যাচ্ছে ২০১৫ সালে বলা কথাগুলো নেট নাগরিকরা এখনও মনে করে রেখেছেন। কারো কারো তো এমন ই দাবি যে ‘এতই যখন দেশকে অপছন্দ তাহলে এখানে ছবি প্রকাশ করছ কেন’। সেই কারণেই আমিরের ছবি বয়কট করার ডাক উঠেছে।