Advertisements

মোদীর ‘মোমবাতি’ প্রসঙ্গে বিস্ফোরক স্বস্তিকা! যৌনকর্মীদের হয়ে সওয়াল

Advertisements

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবেদন জানিয়েছেন আগামী রবিবার 5 এপ্রিল রাত নটায় 9 মিনিট জন্য বাড়ির আলো নিভিয়ে মোমবাতি টর্চ বা প্রদীপ জ্বালাতে। দেশবাসীর কাছে 9 মিনিট সময় চেয়ে নিয়েছেন তিনি। তিনি বলেছিলেন 130 কোটি দেশবাসীর মহাশক্তি জাগ্রত হবে এর মাধ্যমে মহা সংকল্পকে অন্য উচ্চতায় নিয়ে যেতে হবে।

করেনা ভাইরাসের অন্ধকার থেকে দেশকে আলোর পথে নিয়ে যেতে চান নরেন্দ্র মোদি এই আলো আমাদের শক্তির প্রতীক ।তিনি তার বক্তব্যে বারবার 130 কোটি দেশবাসীর কথা উল্লেখ করেছেন। তবে তার মধ্যে থেকেও রয়ে যাচ্ছে পক্ষপাতিত্ব। যারা গরিব দিন আনে দিন খায় তারা কিভাবে চলবে সে বিষয়ে ভুল করেও আলোকপাত করতে চাননি প্রধানমন্ত্রী। যাদের টাকা নেই যাদের খাবার নেই তারা মোবাইল ফোনে কি করে আলো জ্বালাবেন শক্তি পাবেন সে প্রসঙ্গে কোনো বক্তব্য রাখেন নি।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের হতবাক ও ক্ষুব্ধ হয়েছেন অনেকেই।স্বস্তিকাও তার বিপক্ষে লিখেছেন যাদের খাবার যোগানের ক্ষমতাটুকু নেই সেখানে তারা আলো জ্বালাবেন কিকরে। এছাড়াও আরেকটি প্রসঙ্গ যুক্ত করে বলেছেন যৌনকর্মীদের বেচে থাকার জন্য কেবল যৌনতায় প্রয়োজন। সেই সঙ্গে একটি ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে তিনি লিখেছেন সোনাগাছির বাসিন্দা রিঙ্কি টিনিদের বাড়ি থেকে বের করা যাওয়া হয়েছে তিন সন্তান নিয়ে তার ঠিকানা 100 ফুটের একটি বেঞ্চ। লক ডাউন তাদের খাবার জল কিছুই জোটেনি। এরপর অন্য একটি টুইটে স্বস্তিকা লেখেন দেশবাসী হিসেবে তাদেরও কিছু অধিকার আছে। আমি দুঃখিত ওরা বোধহয় এসব থেকে বঞ্চিত।

Related Articles