নিউজ

গ্ৰাহকদের জন্য বড় ঘোষনা, করোনা সংক্রমন রুখতে নয়া ব্যবস্থা চালু করল SBI কর্তৃপক্ষ

চোখে দেখা না গেলেও অদৃশ্য ভাইরাস করোনা আতঙ্কে থরহরিকম্প দেশবাসী। করোনা কাঁটায় বেশিরভাগ মানুষই গৃহবন্দী। ফলে, সংক্রমণ এড়াতে বেশিরভাগ মানুষই ডিজিটাল ব্যাঙ্কিং- কেই বেঁছে নিয়েছেন। কিন্তু বিভিন্ন সময় অনলাইন পেমেন্ট এর ক্ষেত্রে নানান রকমের সমস্যার সৃষ্টি হয় গ্রাহকদের। আর সেই সমস্যা সমাধানে ছুটতে হয় ব্যাঙ্কে। আর এবার কঠিন সময়ে ছুটতে হবে না ব্যাঙ্কে। গ্রাহকদের জন্য এল সুখবর। ঘরে বসেই অভিযোগ জানানোর জন্য নয়া ব্যবস্থা স্টেট ব্যাঙ্কের।

অনলাইন লেনদেনের ক্ষেত্রে যদি কোন গ্রাহক সমস্যায় পড়েন তাহলে গ্রাহকেরা চাইলে টোল ফ্রি নম্বর ১৮০০ ১১২ ২১১ বা ১৮০০ ৪২৫ ৩৮০০ এই নম্বরে ফোন করে অভিযোগ দায়ের করতে পারবেন। বর্তমানে গ্রাহকরা অনলাইন লেনদেনের ক্ষেত্রে বেশির ভাগই ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড ব্যবহার করে থাকেন। যদি গ্রাহকরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড নিয়ে কোন অভিযোগ জানাতে চান সে ক্ষেত্রে তাদের প্রথমে এসবিআইয়ের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে সিএমএস পোর্টালে যেতে হবে। সেখানে গিয়ে যাবতীয় তথ্য দিতে হবে। তারপরে ক্যাপচা কোড দিতে সাবমিট করতে হবে।সাবমিট করার পর মুহূর্তে একটি কমপ্লেন নম্বর গ্রাহকদের কাছে আসবে। এসএমএস বা ইমেলের মাধ্যমে ওই নম্বরটি গ্রাহকদের কাছে পাঠানো হবে।অভিযোগ পাওয়ার পরে ব্যাংক দ্রুততার সঙ্গে তা খতিয়ে দেখবে। অনলাইন সিএমএস পোর্টালের মাধ্যমে অভিযোগ গ্রাহকেরা ট্র্যাক করতে পারবেন।

শুধুমাত্র অনলাইন লেনদেন করার ক্ষেত্রে সমস্যা হয় এরকম নয়। পাশপাশি অনেক সময়ে এটিএম থেকে টাকা তুলুতে গিয়ে গ্রাহকদের বেশ কিছু সমস্যার মধ্যে পড়তে হয়। সেই সব সমস্যা সমাধানের ময়দানে নেমেছে ষ্টেট ব্যাঙ্ক।

Tags

Related Articles

Close