নিউজবাজারদর

মাসের শুরুতেই সোনার দামে বড়সড় পরিবর্তন, একনজরে দেখেনিন আজকের বাজারমূল্য

Advertisement

কলকাতা: করোনা সংক্রমনের জেরে দেশজুড়ে শুরু হয় লকডাউন। আর এই লকডাউনের জেরে বহু মানুষের কর্মসংস্থানের ক্ষেত্রে দেখা দিতে শুরু করে সমস্যা। কিভাবে কোন খরচা সামলাবে তা নিয়ে অনেকের কপালে দেখা যায় চিন্তার ভাঁজ। তবে, অল্প সংখ্যক লোক নিয়ে বিয়ের অনুষ্ঠান করার ছাড় দিয়েছে রাজ্য সরকার। আর তাই লকডাউনের মাঝেই অনেকে সেরে ফেলছে বিয়ে। কিন্তু বিয়েতে বাঁধ সাধছে সোনার গয়নার দাম। নতুন মাসের শুরুতেই কলকাতায় ঊর্ধ্বমুখী সোনার গয়নার দাম।

লকডাউনের মাঝেই বিভিন্ন সময় বেড়েছে সোনার গয়নার দাম। বিয়ে মানেই বাঙালির কাছে সোনার গয়না অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয়। আর তাতেই ঝোপ বুঝে কোপ মারছে গয়না ব্যবসায়ীরা। শনিবার কলকাতায় ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫২৫১ টাকা এবং ১০ গ্রামের দাম পড়ছে ৫২৫১০ টাকা।

কলকাতা, দিল্লী এবং চেন্নাই-এর পাশাপাশি সোনার দাম ৫০ হাজার পার হয়ে গিয়েছে, ব্যাঙ্গালোরেও।তবে,কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৩৮১ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৩৮১০ টাকা। তবে না বললেই নয়, শনিবার কলকাতা তুলনায় বেশ কম দিল্লীর সোনার মূল্য। সেখানে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫২২১ টাকা এবং ১০ গ্রামের দাম ৫২২১০ টাকা। পাশাপাশি দিল্লীতে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৩২১ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৩২১০ টাকা।

চেন্নাইয়ে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫১২৬ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১২৬০ টাকা। অন্যদিকে সেখানে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৫৮৩ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৫৮৩০ টাকা।তবে,ব্যাঙ্গালোরে সোনার দাম আরও কম- ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫০৫১ টাকা এবং ১০ গ্রামের দাম ৫০৫১০ টাকা। অন্যদিকে,২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৫০১ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৫০১০ টাকা। এরই মাঝে স্বস্তির খবর সোনার দাম বৃদ্ধি পেলেও বৃদ্ধি পায়নি রুপোর দাম। রূপোর দাম- ১ গ্রামের দাম ৬৫.০১ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৫০.১০ টাকা।

Tags

Related Articles

×
Close