দেশনিউজ

আগামীকাল থেকে টানা ১৬ দিন, সম্পূর্ণ লকডাউন গোটা রাজ্য

বেলাগাম করোনা সংক্রমণ, আগামীকাল থেকে টানা ১৬ দিন সম্পূর্ণ লকডাউন

Advertisement

পায়েল গাঙ্গুলি: দেশজুড়ে ঝড়ের গতিতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যত সময় যাচ্ছে ততই যেন করোনা আতঙ্কে কোণঠাসা হয়ে যাচ্ছে দেশবাসী। তবে, দেশবাসীকে সংক্রমণমুক্ত করতে তৎপর প্রশাসন। কিন্তু এরই মাঝে বিহারের জাঁকিয়ে রাজ করছে মারণ ভাইরাস করোনা। আর তাই সংক্রমণ এড়াতে ফের লকডাউনের পথে হাঁটল বিহার।

ইতিমধ্যেই দেশে করোনার জেরে মৃত্যুর সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে। অন্যদিকে মঙ্গলবার একদিনে ২৪৮০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে বিহারে। তবে, করোনা হানা বন্ধ করতে হবে রাজ্যে। তাই নতুন করে লকডাউনেরর সিদ্ধান্ত নিল বিহার। লকডাউনে কড়াকড়ি করা ছাড়া আর কোনও রাস্তা খোলা নেই প্রশাসনের হাতে। তাই পয়লা অগাষ্ট থেকে ১৬ দিনের জন্য লকডাউনের ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য,করোনা আক্রান্তের বিচারে তালিকায় সবার প্রথমে রয়েছে পাটনা। ভাগলপুর রয়েছে এর পরেই। এরপর মুফফরপুর , গয়া , নালন্দা,রোহতাস, বেগুসরাই, সিয়ান। বিহারে আরোগ্যের হার ৬৭.০৩ শতাংশ। ৪৩,৫৯১ জন করোনা আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৯,২২। দেশের মধ্যে সর্বাধিক করোনা সংক্রমিত রাজ্য হল মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটক। দিল্লিতে ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হার। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যায় বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে ভারত।

প্রসঙ্গত, বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী ২৪ ঘন্টায় দেশ জুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮ হাজারেরও বেশি মানুষ। আরও মৃত্যু হয়েছে ৭৬৮ জনের। পরিসংখ্যান বলছে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৩১ হাজারেরও বেশি। মোট মৃত্যু হয়েছে ৩৪ হাজার ১৯৩ জনের।

Tags

Related Articles

×
Close