দেশনিউজ

দেখুন ভিডিওঃ ১০০ টাকা ঘুষ দেয়নি গরিব কিশোর, ডিম ভর্তি গাড়ি উল্টে দিলো পুলিশের সিভিক ভলেন্টিয়ার

Advertisement

দেশজুড়ে চলা লকডাউনের ফলে আর্থিক ক্ষেত্রে ব্যাপক প্রভাব পড়েছে, প্রচুর মানুষ কর্মহীন। দিন আনে দিন খাওয়া মানুষদের অবস্থা সবচেয়ে খারাপ।ক্ষুধার জ্বালা নিয়ে প্রতিনিয়ত লড়াই চালিয়ে যেতে হচ্ছে তাদের। আস্তে আস্তে আবার কাজে বেরোচ্ছেন তারা। কিন্তু এহেন অবস্থায় যারা ক্ষুদ্র ব্যাবসা করেন বা সবজি নিয়ে বসেন তাদের অবস্থা যথেষ্ট শোচনীয়।

প্রতিদিন কোনো না কোনো বিপদের সম্মুখীন হতে হচ্ছে তাদের। লকডাউনের প্রথম দিন থেকেই তাদের ওপর ক্রমাগত সিভিক ভলেন্টিয়াররা অত্যাচার চালিয়ে যাচ্ছে। এ রকমই একটি ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোর এলাকায়। সেখানে মহামারীর জন্য জারি হয়েছে লেফট রাইট রুল। সম্প্রতি সেখানকার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি ছেলের ঠেলাগাড়ি রাস্তার ধারের উল্টে পড়ে আছে আর রাস্তায় পড়ে আছে বহু ভাঙ্গা ডিম।

14 বছরের এই ছেলেটির বক্তব্য সে ঠেলাগাড়ি নিয়ে ডিম বিক্রি করতে বেরিয়েছিল তার কাছে সিভিক পুলিশরা 100 টাকা ঘুষ চেয়েছিল কিন্তু তা দিতে অস্বীকার করায় পুলিশ বাহিনী তার সমস্ত ডিম নষ্ট করে দেয়, উল্টে দেয় ঠেলাগাড়ি। এমনিতেই বর্তমান পরিস্থিতিতে বিক্রি কমে গেছে, এরপর কষ্ট করে কেনা ডিম যেভাবে নষ্ট করলো সেই ক্ষতি কি করে পোষাবে তা নিয়ে চিন্তা করে চলেছেন ছেলেটি।

ভিডিও টি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ভলেন্টিয়ারদের প্রতি সমালোচনার ঝড় উঠেছে। কেন ঘুষ নেওয়া হচ্ছে? ক্ষতির মুখে ঠেলে দেওয়া হচ্ছে একটা মানুষকে এধরনের প্রশ্নের রব তুলেছেন নেটিজেনরা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

×
Close