আন্তর্জাতিকনিউজ

সমুদ্র সৈকতে ভেসে উঠলো ৭৫ ফুট লম্বা দানব

Advertisement

রয়েছে দৈত্যাকার তিমি রয়েছে আণুবীক্ষণিক প্রাণী কিংবা গাছ কত কোটি যে প্রজাতি রয়েছে এই গ্রহে তার কোনো হিসাব নেই। প্রচুর প্রজাতির প্রানী বা পতঙ্গ রয়েছে যা এখনো আবিস্কারই হয়নি। এ কারনে বলা হয় পৃথিবী এক রহস্যগাথা। আর সবচেয়ে বেশী রহস্যে আবৃত সমুদ্রের তলদেশ। সমুদ্র বিজ্ঞানীরা বলছেন সমুদ্রের গভীরে এতো বিস্ময় রয়েছে যা আমাদের কল্পনার বাইরে। সমুদ্র রহস্যের মাত্র 5 শতাংশ হয়তো জানতে পেরেছেন বিজ্ঞানীরা।

সম্প্রতি সমুদ্রতীরে দেখা গিয়েছে বিশাল লম্বা একটি জীব, আর সেই ছবি ইন্টারনেটে পোস্ট হতেই রীতিমত ভাইরাল। এটি আসলে একটি বিরাট নীলতিমি। সমুদ্রের গভীর থেকে কোনোক্রমে এটি ইন্দোনেশিয়ার সমুদ্রের তীরে চলে আসে। এই বিশাল প্রাণীটি ছিল লম্বায় 75 ফুট। তবে দুঃখের বিষয় পরীক্ষার পর দেখা যায় ওই নীল তিমিটি মৃত।

ইন্টারনেটে ভাইরাল হওয়া ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে সমুদ্র সৈকতের দৃশ্য। ইন্দোনেশিয়ার ওই সমুদ্র সৈকতের স্থানীয় বাসিন্দারা নীল তিমির খবর পেয়ে তা দেখতে ভীড় জমিয়েছে। সূত্রের খবর অনুযায়ী, নুনহিলার না বাতু কপালা সমুদ্র সৈকতে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে ওই তিমিকে। এক আধিকারিক মনে করছেন তিমিটি অন্য কোথাও মারা গিয়ে জলের সঙ্গে ভেসে এই সমুদ্র সৈকতের তীরে এসে পৌছেছে। তিমিটির মৃত্যুতে বহু মানুষ শোকও প্রকাশ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

×
Close