নিউজ

রত্নগর্ভা মা! নিজের হাত নেই, তবুও ২৮ বছর ধরে বৃদ্ধা মায়ের সেবায় অটল ছেলে

মা ,এই শব্দটি যেন প্রত্যেকের জীবনের এক ভরসাস্থল শান্তির জায়গা। মায়ের কোল মানে সবচেয়ে নির্ভয়ময় স্থান। মায়ের নিজের সন্তানের জন্য সবকিছু করতে পারে। অথচ এখন হামেশাই শোনা যায় এই মাকেই ছেলে বৃদ্ধাশ্রমে রেখে আসছে, বাইরে গেলে মা কে ভুলে যাচ্ছে। সেখানে সম্প্রতি এমন একটি খবর ভাইরাল হয়েছে যা অন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

ছেলেটির দুটি হাত নেই অথচ তারপরেও ভালোবেসে 28 বছর ধরে প্রতিদিন মুখ দিয়ে চামচ এর মাধ্যমে মায়ের মুখে খাবার তুলে দেন চেন নামক এক প্রতিবন্ধী। চেন ঝেনগিঙ নামক ওই ব্যক্তি চীনের দক্ষিণ-পশ্চিম এলাকায় থাকেন। তিনি যখন সাত বছরের তখনই বড় ধরনের ইলেকট্রিক শক খেয়ে দুটো হাত নষ্ট হয়ে যায়।

এদিকে তার মা গত বছর জুলাই থেকে প্যারালাইসেস হওয়ায় শয্যাশায়ী। আজ থেকে 28 বছর আগে বাবাকেও হারিয়েছেন চেন। বৃদ্ধ মাকে ফেলে রেখে অন্যান্য ভাই-বোনেরা পরিবার থেকে সরে গেলেও মায়ের পাশে রয়েছেন চেন। তাইতো হাত না থাকলেও মুখ দিয়ে শয্যাশায়ী মায়ের মুখে খাবার তুলে দেন।

48 বছরের চেন জানিয়েছেন শীতের সময়ে কষ্ট হয়, কারন হাত নেই বলে মাকে মোজা পড়াতে পারেননা। এখন চেন পা দিয়ে মোজা পরার কৌশল শিখছেন যাতে সামনের শীতে মাকে মোজা পড়াতে পারেন। এরকম নিস্বার্থ ভালোবাসা তো একজন মা তার সন্তানের কাছে আশা করেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close