অফবিট

মাটি থেকে ৩৫ হাজার ফুট উঁচুতে জন্ম এক শিশুর, আজীবন ফ্রি আকাশ ভ্রমণ

Advertisement

পায়েল গাঙ্গুলি: অবিশ্বাস্য হলেও সত্যি ঘটনা, এবার আকাশে জন্ম নিল মানব শিশু। ৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জন্ম নিল এক শিশু। অবাক হচ্ছেন এও কিভাবে সম্ভব। হ্যাঁ সম্ভব। আর এইরকমটাই হয়েছিল বেসরকারি এয়ারলাইন্স জেট এয়ারওয়েজে সৌদি আরব থেকে ভারতে আসার পথে।

বিমানটি যখন ৩৫ হাজার ফুট উঁচুতে তখন হঠাৎ করে গর্ভবতী এক নারীর নির্ধারিত সময়ের আগেই প্রসব যন্ত্রণা শুরু হয়। তবে, স্বস্তির বিষয় একজন ক্রু ও আরও যাত্রী ওই প্রসূতিকে সাহায্যের জন্য এগিয়ে আসেন। তারা দুজনেই ছিলেন প্রশিক্ষিত নার্স। তাদের সাহায্যে প্রায় ৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জন্ম হয় শিশুটি। জেট এয়ারওয়েজের বোয়িং ৭৩৭ বিমানটি মুম্বাই পৌঁছানোর পর মা ও শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

যদিও বেশিরভাগ এয়ারলাইন্সের নিয়ম অনুসারে গর্ভবতী নারীদের গর্ভধারণের ৩৬ সপ্তাহ হওয়ার আগ পর্যন্ত বিমানে চড়ার অনুমতি থাকে। তবে, সেক্ষেত্রে চিকিৎসকের স্বাক্ষরসহ চিঠি দেখতে হয়।ভউল্লেখযোগ্য বিষয় ৩৫ হাজার ফুট উঁচুতে জন্মগ্রহণকারী শিশুর সফল জন্ম যাত্রায় খুশি হয়ে ওই বিমান কর্তৃপক্ষ শিশুটির আজীবন বিনামূল্যে আকাশ ভ্রমণের সুবিধা করে দিয়েছিল।

তবে, শিশুটি পৃথিবীর আলো দেখার ব্যাপারটি সহজ ছিল না। সফলভাবে শিশুটিকে পৃথিবীতে আনতে প্রসবকাজে সহায়তার জন্য বিমানের ওই যাত্রী ও কেবিন ক্রুকে বিশেষ ধন্যবাদ জানিয়েছিল জেট এয়ারওয়েজ। কিন্তু বর্তমানে ভারতে জেট এয়ারওয়েজের সমস্ত পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

×
Close