দেশনিউজ

ভারতের বাজারে করোনা ধ্বংসের নতুন অস্ত্র স্যানিটাইজার পেন, জেনে নিন এর কর্ম ক্ষমতা

দাবানলের মতো ছেয়ে যাচ্ছে করোনা আক্রান্তদের সংখ্যা। আর করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে অন্যতম অস্ত্র হ্যান্ড স্যানিটাইজার। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে বিভিন্ন চিকিৎসকরা বলছেন এই প্রাণঘাতী ভাইরাসের হাত থেকে বাঁচতে হলে বারবার হাত ধুতে হবে। বাইরে থাকলে ঘনঘন স্যানিটাইজার ব্যবহার করতে হবে।

আর সেই বিষয় মাথাতে রেখে এবারে লখনউ এর বাজারে ছেয়ে গেছে স্যানিটাইজার পেন। এতে একাধারে যেমন লেখা যাবে তেমনি স্যানিটাইজারের সুবিধা পাওয়া যাবে। আর এর দামও সাধ্যের মধ্যে হওয়ায় সুবিধা হচ্ছে সাধারন মানুষের।

শিক্ষার্থী, অফিসকর্মী সকলকেই পেন ক্যারি করতে হয় সেখানে এই স্যানিটাইজার পেন লেখার সঙ্গে সুরক্ষাও দেবে। কোনো জিনিস স্পর্শ করলেই ঘনঘন হাত পরিষ্কার করে নেওয়া সহজ হবে। এছাড়াও আরো বেশ কিছু ধরনের স্যানিটাইজার নিয়ে আসা হচ্ছে মার্কেটে যা দীর্ঘক্ষণ নিরাপত্তা দেবে।

ড: ফরহাজ হাসান জানিয়েছেন স্যানিটাইজার এর এত গুরুত্ব আগে ছিল না এখন অত্যন্ত প্রয়োজনীয় একটি দ্রব্য হয়ে উঠেছে। স্যানিটাইজার এর চাহিদা এতটাই বেড়েছে যে একাধিক বিভিন্ন ধরনের স্যানিটাইজার মার্কেটে নিয়ে আসা হচ্ছে। আর সেখানে স্যানিটাইজার পেন সাধারন মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। এই করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের সুবিধার্থে কোম্পানিগুলি বিভিন্ন ধরনের চমক আনার চেষ্টা করছে প্রোডাক্টে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close