দেশনিউজ

বড় ঘোষণা, এবার করোনা পরীক্ষায় বাধ্যতামূলক আধার কার্ড

দেশ জুড়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি হচ্ছে প্রচুর পরিমাণে করোনার টেস্টও। তবে,এবার করোনা পরীক্ষা করতে লাগবে আধার কার্ড। রাজস্থান সরকারের তরফে জারি করা হয়েছে নির্দেশিকা।

পরিসংখ্যান বলছে মৃত্যুর নিরিখে স্পেন ও ফ্রান্সকে টপকে গিয়েছে ভারত। তবে, করোনা দমনে তৎপর প্রশাসন। আর এবার করোনা পরীক্ষায় নয়া নির্দেশিকা রাজস্থানের। নির্দেশিকায় বলা হয়েছে কোনও ব্যক্তি করোনার পরীক্ষা করালে তাঁকে RT-PCR অ্যাপে বাধ্যতামূলকভাবে আধার কার্ডের তথ্য জমা দিতে হবে। যদি রোগীর আধার কার্ড না-থাকে সে ক্ষেত্রে তাকে পরিবারের বড় কোনও সদস্যের আধার কার্ডের নম্বর পেশ করতে হবে। বলে রাখা ভালো, করোনা আক্রান্তের পরীক্ষার রিপোর্ট ২৪ ঘণ্টার মধ্যে বাধ্যতামূলকভাবে দিয়ে দিতে হবে এমনই বলা হয়েছে গবেষণাগারগুলিকে।

উল্লেখ্য, ভারতে ইতিমধ্যেই মৃতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গিয়েছেন ১৩ হাজার ৩৮৯ জন। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮০৬ জনের। এর পরে তামিলনাডু। সেখানে মৃতের সংখ্যা হয়েছে ৩ হাজার ৪০৯। গুজরাতেও ২ হাজার ৩০০ জন প্রাণ হারিয়েছে করোনা আক্রান্ত হয়ে।

প্রসঙ্গত, শেষ পাওয়া বুলেটিন সূত্রে খবর দেশে নতুন করে ৪৮ হাজার ৬৬১ জনের শরীরে সংক্রমণ পাওয়া গিয়েছে। দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৮৫ হাজার ৫২২ জন। ২৪ ঘণ্টায় আরও ৭০৫ জন রোগীর মৃত্যু হয়েছে। ফলে দেশে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩২ হাজার ৬৩ ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close