নিউজরাজ্য

বাংলার অবস্থা গুরুত্বর, কড়া পদক্ষেপ কেন্দ্রের, আসছে প্রতিনিধি দল

পায়েল গাঙ্গুলি: দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বিভিন্ন জায়গায় গোষ্ঠীর সংক্রমনের ইঙ্গিত মিলেছে ইতিমধ্যেই। এরই মাঝে করোনা পরিস্থিতি বিশদে খতিয়ে দেখতে ফের রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। এই নিয়ে তৃতীয়বার রাজ্যে পদার্পণ করবে কেন্দ্রীয় প্রতিনিধি দল।

যত সময় বাড়ছে ততোই বাড়ছে করোনা আতঙ্ক।এগারোটির বেশি জায়গায় গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত মিলেছে। দুই এলাকার অবস্থা যাচাই করতে তৃতীয় দফায় রাজ্যে আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিনিধি দল। সূত্রের খবর,সরকারি হাসপাতালের পাশাপাশি কয়েকটি বেসরকারি হাসপাতালেও প্রয়োজনে পরিদর্শন করতে পারে কেন্দ্রীয় দলটি। তবে কবে আসবে তা এখনো জানা যায়নি ।

স্বাস্থ্যভবন সূত্রে খবর, আইসিএমআর ইতিমধ্যেই পরামর্শ দিয়েছে রাজ্যের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে কোভিড রোগীদের সম্পর্কে বিশদে সরাসরি তথ্য জোগাড় করতে মোবাইল অ্যাপের। আগামী মাসেই চালু হয়ে যেতে পারে এই নতুন অ্যাপ। কেন্দ্রীয়ভাবে এই মোবাইল অ্যাপ তৈরি হলে স্বাস্থ্যভবনে করোনা সম্পর্কে তথ্য এলে সঙ্গে সঙ্গে তা আইসিএমআরকে জানানো যাবে। জানা যাচ্ছে, অ্যাপ তৈরির জন্য সরকারি সংস্থা ওয়েবেলে সঙ্গে আলোচনা চলছে স্বাস্থ্য কর্তাদের।

মূলত কলকাতা ও উত্তরবঙ্গের কয়েকটি হাসপাতাল ও কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শন করতে পারে কেন্দ্রীয় প্রতিনিধি দলটি। এই প্রসঙ্গে স্বাস্থ্য অধিকর্তা ডা. অজয় চক্রবর্তী বলেন, ‘শুধু পশ্চিমবঙ্গ নয়, দিল্লি, মহারাষ্ট্র, পাঞ্জাব-সহ কোভিড অধ্যুষিত এলাকায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর কী কী ব্যবস্থা নেওয়া উচিত সেই সম্পর্কে পরামর্শ দেওয়ার জন্য এই পদক্ষেপ’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close