দেশনিউজ

টার্গেট ভারত, যুবশক্তিকে করোনা বাহক করে ভারতীয়দের মারার প্ল্যান ISIS জঙ্গির

পায়েল গাঙ্গুলি: করোনা এই নামটা শুনলেই বর্তমানে ভয়ে কাঁপে দেশবাসী। ঝড়ের গতিতে দেশজুড়ে ছড়িয়ে পড়ছে অদৃশ্য ভাইরাস করোনার সংক্রমণ। কথায় বলে ‘মরার উপর খাঁড়ার ঘা ‘। আতঙ্কের মাঝে এই চলতি কথাই উস্কে দিল জঙ্গি সংগঠন ISIS-এর একটি বার্তা। সেই বার্তায় বলা হয়েছে ‘ভারতে যত দ্রুত সম্ভব করোনাকে ছড়িয়ে দাও’। এই বার্তা পাওয়া মাত্রই দেশ জুড়ে শুরু হয়েছে চাপানউতোর।

ফের ISIS-র নিশানায় ভারত। কিছুদিন আগেই করোনা ভাইরাস দেশ জুড়ে ছড়িয়ে পড়ার সময় ISIS-এর অনলাইন ম্যাগাজিন ‘ভয়েস অফ হিন্দ’ কভার পেজে দিল্লির নিজামুদ্দিন মারকেজের জমায়েতের ছবি দেওয়ার পাশাপাশি চলতি বছরে দিল্লি হিংসার ছবিও দেওয়া হয়। এমনকি শিশুদের করোনা ভাইরাসের বাহক করার কথাও বলেছিল এই জঙ্গি সংগঠন।

আর এবার ভারতে করোনা ছড়িয়ে দেওয়ার কথা লেখা হয়েছে। ওই ম্যাগাজিনের লকডাউন সংস্করণের ১৭ পাতা জুড়ে শুধুই ভারতবিদ্বেষী মন্তব্য করা হয়েছে। লেখা হয়েছে, ‘ভারতে যত দ্রুত সম্ভব করোনাকে ছড়িয়ে দাও। নিজেরা করোনা ভাইরাসের বাহক হয়ে ওঠো। যত বেশি সংখ্যক ভারতীয়কে হত্যা করো। নিজেরা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যত দ্রুত সম্ভব তা আরও বেশি মানুষের মধ্যে ছড়িয়ে দাও। যাতে ভারতের বহু মানুষ মারা যায়’।

জঙ্গি সংগঠনের প্রসঙ্গে রাষ্ট্র সংঘের তরফে এক রিপোর্টে জানানো হয়েছে, প্রায় ২০০ জন ISIS জঙ্গি কেরালা ও কর্নাটকে আত্মগোপন করে রয়েছে। আর তারা যে কোনও সময়ে দেশের যে কোনও প্রান্তে হামলা চালাতে পারে। ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং মায়ানামার থেকে নিযুক্ত করা হয়েছে সেই সেই জঙ্গিদের অধিকাংশকেই। শুধু তাই না উল্লেখযোগ্য বিষয় মূলত যুব সম্প্রদায়কেই নিশানা করেছে আল কায়দা ও ISIS-র মতো জঙ্গি সংগঠনগুলি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close