দেশনিউজ

চিন্তা বাড়াচ্ছে করোনা, কোন পথে হাঁটলে বাঁচবে দেশ! রুদ্ধশ্বাস বৈঠকে প্রধানমন্ত্রী

Advertisement

পায়েল গাঙ্গুলি: যথসময় এগোচ্ছে ততই যেন বাড়ছে করোনা আতঙ্ক। অদৃশ্য অজানা ভাইরাসের আতঙ্কে কোণঠাসা দেশবাসী। কি করলে মিলবে সদুত্তর তা জানা নেই কারুর। এমত পরিস্থিতিতে চিন্তায় পড়েছে প্রশাসনও। তবে, দেশবাসীকে রক্ষা করতে কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে কেন্দ্রীয় সরকার। দিন কয়েকের মধ্যেই শেষ হতে চলেছে আনলক ৩ পর্যায়। আর তাই ফের তলব মুখ্যমন্ত্রীদের। সোমবার করোনা কবলিত পরবর্তী পরিস্থিতি নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যদিও চোখে দেখা যায় না এই অদৃশ্য ভাইরাস করোনাকে। কিন্তু তবুও এই ভাইরাসের শক্তি কতটা তা এতদিনে বুঝে গেছে দেশবাসী। দমকা হাওয়ার মত উড়ে এসে দেশ জুড়ে জাঁকিয়ে রাজ করছে মারণ ভাইরাস। গোটা দেশে হু হু করে সংক্রমণ বাড়ছে। আর তাতে উদ্বিগ্ন স্বাস্থ্যমন্ত্রকের কর্তারাও। কেরল, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করেছে সংশ্লিষ্ট প্রশাসন। যদিও তা মানতে নারাজ কেন্দ্র। তবে, গত কয়েকদিনের পরিসংখ্যান অনুযায়ী প্রতিদিন দেশে ৫০ হাজারের কাছাকাছি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন।

এমত পরিস্থিতিতে আগামী সোমবার ফের দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা যাচ্ছে সেই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত থাকবেন। এমনকি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সচিব অজয় ভাল্লা উপস্থিত থাকতে পারেন বৈঠকে। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই হবে বৈঠক।

সময়ের সাথে সাথে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাও। প্রসঙ্গত,শেষ পাওয়া বুলেটিন অনুযায়ী দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৮ হাজার ৯১৬ জন। এখনো পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১। পাশাপাশি একদিনে মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। বর্তমানে দেশে করোনায় মৃত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ হাজার ৩৫৮।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

×
Close