Uncategorizedনিউজরাজ্য

কালোমেঘে ঢাকবে আকাশ, হবে তুমুল বৃষ্টি! আগামী ৪৮ ঘণ্টার বিশেষ বার্তা মৌসম ভবনের

পায়েল গাঙ্গুলি: রবিবার সকাল থেকেই রোদ মেঘের লুকোচুরি চলছে আকাশে। কখনো ঝলমলিয়ে রোদ আবার কখনো মুখভার আকাশের। এরই মাঝে প্রবল বেগে ধেয়ে আসছে বৃষ্টি। আগামী ৪৮ ঘন্টায় রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। সোম ও মঙ্গলবার উত্তরবঙ্গের জেলা গুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস।

বর্তমানে মৌসুমী অক্ষরেখা উত্তরমুখী। ফলে, বৃষ্টির পরিমাণ বাড়তে পারে উত্তরবঙ্গ সহ দেশের উত্তর, উত্তর পূর্বের রাজ্য গুলিতে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর,কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা বিস্তীর্ণ এলাকা রবিবার সারাদিনই মেঘলা আকাশ থাকবে। শুধু তাই না হতে পারে দু-এক পশলা বৃষ্টি। রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৬২ শতাংশ।

সোম এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকছে। শুধু কলকাতা নয় কলকাতাসহ আশেপাশে জেলাগুলিতে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রবিবার।

সোমবার থেকে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গের এই জেলা গুলিতে ১৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস।এমনকি সিকিম, অসম, মেঘালয় সহ একাধিক রাজ্যে আগামী কয়েকদিন প্রবল বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে বলেই খবর আবহাওয়া দপ্তর সূত্রে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close