দেশনিউজ

করোনার মারণ ফাঁদ থেকে বাঁচাতে পারে ভাবিজি পাঁপড়, কি জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

যত দিন যাচ্ছে ততোধিক বাড়ছে আক্রান্তের সংখ্যা। অদৃশ্য অজানা ভাইরাস করোনা আতঙ্কে ক্রমাগত ভয়ে কাঁপছে দেশ তথা রাজ্যবাসী। রাজ্য তথা দেশে করোনাতে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই সময় কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অর্জুন রাম মেঘওয়াল এমন একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন যা রীতিমতো চমকে যাওয়ার মতো। এই ভিডিওটির মূল বিষয় পাঁপড় খাও, করোনা ভাগাও।

সম্প্রতি ‘ভাবিজি পাঁপড়’ নামে একটি পাঁপড়ের ব্র্যান্ড লঞ্চ করছে। ওই পাঁপড়ের লঞ্চ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জানান, এই পাঁপড় খেলে দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। যার ফলে শরীর করোনার বিরুদ্ধে লড়াই করতে পারবে। তিনি আরও বলেন,‘ মারণ ভাইরাস করোনার বিরুদ্ধে লড়তে সক্ষম এই ভাবিজি পাঁপড়। এই পাঁপড় শরীরে প্রয়োজনীয় অ্যান্টিবডি তৈরি করবে। এই পাঁপড়ের অভিষেক হয়েছে আত্মনির্ভর প্রকল্পের অধীনে।’

কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয়ে গেছে। তার এই মন্তব্য নিয়ে রীতিমতো ট্রোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মারণ করোনা ভাইরাস গোটা বিশ্বে থাবা বসালেও বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানীরা এখনও ব্যার্থ করোনার সঠিক প্রতিষেধক বার করতে। কিন্তু এদিকে করোনা ঠেকাতে নানারকম টোটকা আওড়ে যাচ্ছে রাজনৈতিক নেতারা।

কিছুদিন আগেই রামদাস আঠাওয়ালের ‘গো করোনা গো’ স্লোগান এবং কিছু রাজনৈতিক নেতার গোমূত্র খেলে করোনা হবেনা এরম মন্তব্য নেটদুনিয়ায় বেশ হাসির খোরাক জুগিয়েছিল। এমনকি গোমূত্র খেয়ে অনেকজন অসুস্থও হয়ে পড়েছিল। চিকিৎসক মহলের একাংশের দাবি যতদিন না করোনার সঠিক প্রতিষেধক বাজারে আসছে এরকম বিভিন্ন টোটকা শোনা যাবে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close