দেশনিউজ

আসলো সুখবর, ভারতে তৈরি হচ্ছে করোনার সবথেকে কমদামি ওষুধ! সবুজ সংকেত দিলো DCGI

Advertisement

যে পরিমাণে ছড়াচ্ছে করোনা সংক্রমণ তাতে রাতের ঘুম ওড়া খুব স্বাভাবিক বিশ্ববাসীর। পাশাপশি চিন্তার বিষয় এখনো পর্যন্ত এই রোগের তৈরি হয়নি কোন প্রতিষেধক। তবে স্বস্তির খবর খুব শীঘ্রই বাজারে হাজির হতে চলেছে করোনা নাশে ব্রিন্টন ফার্মার সব থেকে সস্তা ওষুধ।

জানা যাচ্ছে, সম্প্রতি ড্রাগস কন্ট্রোলার অফ ইন্ডিয়া করোনা ভাইরাসের নাশে সব থেকে কম দামি ওষুধ তৈরীর অনুমতি দিয়েছে ব্রিন্টন ফার্মাকে। এই ওষুধের একটি ট্যাবলেট মাত্র ৫৯ টাকা দাম হবে। ওষুধটির নাম Favipiravir। ব্রিন্টন ফার্মা কোম্পানির দাবি, এটি একটি অ্যান্টিভায়রাল ওষুধ, যেটি করোনার বিরুদ্ধে লড়াইয়ে রোগীকে সাহায্য করছে। এই ওষুধকে Favipiravir নামে বাজারে বিক্রি করা হচ্ছে।

সূত্রের খবর, এই ওষুধ সেই সব রোগীদের জন্য খুব ভালো কাজ করব। ভারতে Favipiravir ওষুধকে ডিসিজিআই করোনা ভাইরাসের পরিস্থিতি দেখে জুন মাসে অ্যাপ্রুভ্যাল দিয়েছিল। এবার এই ওষুধকে বাজারে ছাড়ার অনুমতি দেওয়া হয়েছে। ব্রিন্টন ফার্মা জাপানের ফুজিজিল্ম কেমিকেল কোম্পানির সাথে এভিগন নামের ওষুধ বানাচ্ছে। এই ওষুধ Favipiravir এর জেনেরিক ভার্সন হবে।

এই প্রসঙ্গে ব্রিন্টন ফার্মার সিইও রাহুল কুমার দর্ডা বলেন, ‘আমরা চাই যে, এই ওষুধ দেশের প্রতিটি করোনা রোগীর কাছে পৌঁছাক। আমরা এই ওষুধ প্রতিটি কোভিড সেন্টারে পৌঁছে দেব’। তিনি আরো জানান, করোনা নিরাময়ে এটি ২০০ মিলিগ্রামের ট্যাবলেট। একটি ট্যাবলেটের দাম মাত্র ৫৯ টাকা হবে। এটিই ম্যাক্সিমাম রিটেল প্রাইজ হবে। ৫৯ টাকার বেশি দামে এই ওষুধ বিক্রি করা হবে না।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

×
Close