দেশনিউজ

আগামী ২৪ ঘণ্টায় বিশাল বড় বিপর্যয়ের পূর্বাভাস, তাণ্ডব চালাবে প্রাকৃতিক দুর্যোগ

Advertisement

বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভারী। বিক্ষিপ্ত জায়গায় হয়েছে হালকা বৃষ্টি। এরই মাঝে কেরলে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা। জারি লাল সর্তকতা। মৌসম ভবন সূত্রে খবর,ইতিমধ্যেই ইদুক্কি জেলা ও তাঁর আশেপাশের নীচু এলাকাগুলিতে জারি করা হয়েছে সতর্কতা। অতি ভারী বৃষ্টিপাতের কারণে প্রস্তুত রাখা হয়েছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। ব্যাহত হতে পারে রেল, সড়ক পরিষেবাও। এমনকি প্রবল বৃষ্টির কারণে ভূমিধ্বসের আশঙ্কাও করা হচ্ছে। সাধারণ মানুষকে এই বিষয়ে সজাগ করা হয়েছে। অন্যদিকে,বন্য সহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ যাতে সহজে সামাল দেওয়া যায় সেই কারণেই আগে থেকেই প্রশাসনের তরফে প্রস্তুতি তুঙ্গে।

যাতে কোনোভাবেই ২০১৮-র স্মৃতি ফিরে না আসে সেই জন্যই আগেভাগেই ইদুক্কি জেলাতে জারি করা হয়েছে লাল সতর্কতা। অনুমান করা হচ্ছে ২৪ ঘন্টার মধ্যে ওই জেলার বিভিন্ন অংশ জুড়ে প্রায় ২০.৫ সিএম বৃষ্টিপাত হতে পারে। পাশপাশি কোত্তায়াম, এরনাকুলাম, ত্রিসুর সহ আশেপাশের বেশ কয়েকটি জায়গাতে জারি করা হয়েছে কমলা সতর্কতা।এরনাকুলাম এবং কোত্তায়াম জেলার বেশ কিছু জায়গাতেও ভারী বৃষ্টর সম্ভবনারয়েছে। ইতিমধ্যে বেশ কিছু মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখযোগ্য,এর আগে ২০১৮ সালে কেরলের দক্ষিণাংশের বন্যার জেরে মারা গিয়েছিলেন একাধিক মানুষজন। ২০১৮ স্মৃতি না ফেরাতে এইবছর আঁটোসাঁটো পদক্ষেপ নেওয়া হয়েছে কেরল সরকারের তরফে। বলে রাখা ভালো,চলতি বছরেও পয়লা জুন থেকে কেরলে প্রবেশ করে দক্ষন পশ্চিম মৌসুমি বায়ু, শুরু হয়েছিল বর্ষা।

Tags

Related Articles

×
Close