নিউজ

চোখ ফেরানো দায়, বাজারে ঝড় তুলতে আসছে দুর্ধর্ষ ই-বাইক, এক চার্জে দৌড়াবে ৩২৩ কিমি!

Advertisement
Advertisement

Ultraviolette F77 Mach 2: বৈদ্যুতিক বাইকের বাজারে ফের নয়া ঝড়। মাত্র একবার ফুল চার্জ করেই এবার পৌঁছে যাওয়া যাবে দীঘা। দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক লঞ্চ করা হলো বেঙ্গালুরু ভিত্তিক স্টার্টআপ সংস্থা আলট্রাভায়োলেট এর তরফে। এই বাইকটির নাম রাখা হয়েছে Ultraviolette F77 Mach 2। একেবারে হাতের নাগালে রয়েছে দাম। এমনকি প্রথম 1,000 গ্রাহকদের জন্য থাকছে দুর্ধর্ষ অফার। এক নজরে দেখে নেওয়া যাক বাইকের যাবতীয় খুঁটিনাটি।

Ultraviolette F77 Mach 2 Design-

প্রিমিয়াম স্পোর্টস বাইকের ডিজাইন যেমনটা হয় ঠিক তেমনটাই রেখেছে সংস্থা। আসলে পুরনো ছক ভেঙে নতুন যুগে প্রবেশ করার চেষ্টা করছে আল্ট্রাভায়োলেট। তরুণ বাইক প্রেমীদের কথা চিন্তা করেই এই বাইকের ডিজাইনে আনা হয়েছে নতুনত্ব। বিশেষ করে যারা স্পোর্টস বাইক চালাতে ভালবাসেন তাদের কাছে কিন্তু ব্যাপক জনপ্রিয় হতে পারে এই বাইক।

Ultraviolette F77 Mach 2 Features and Specifications-

ভারতের প্রথম ইলেকট্রিক বাইক হিসেবে এতে থাকছে 10 টি লেভেলের সুইচেবেল রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম এবং 4 ও 3 লেভেল ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম। এছাড়াও রয়েছে অনবদ্য ব্রেকিং ফিচার্স। রয়েছে ডুয়াল চ্যানেল ABS, হিল হোল্ড অ্যাসিস্ট এবং ডাইনামিক স্টেবিলিটি কন্ট্রোল। এছাড়াও থাকছে 5 ইঞ্চি TFT ডিসপ্লে এবং ব্লুটুথ কানেক্টিভিটি।

Ultraviolette F77 Mach 2 Charging Capacity-

বৈদ্যুতিক বাইক কিংবা স্কুটির ক্ষেত্রে যেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ সেটা হল চার্জিং। গাড়ি কিংবা বাইক চার্জ হতে যত কম সময় লাগবে ততই ভালো। এমনটাই মনে করেন আমজনতা। এই সংস্থার তরফ থেকে দাবী করা হচ্ছে, স্ট্যান্ডার্ড চার্জার 1.3kw দিয়ে চার্জ করলে বাইক 80 শতাংশ চার্জ হতে সম্পূর্ণ সময় লাগবে 3 ঘন্টা। আর ফাস্ট চার্জিং 3kw চার্জার দিয়ে চার্জ করলে 80 শতাংশ ব্যাটারি চার্জ হতে সময় লাগবে 1.5 ঘন্টা। একবার চার্জে স্ট্যান্ডার্ড ভেরিয়েন্ট ২১১ কিলোমিটার এবং রিকন ভেরিয়েন্ট ৩২৩ কিলোমিটার চলতে সক্ষম হবে।

Ultraviolette F77 Mach 2 Price-

এই বাইকের স্ট্যান্ডার্ড মডেল যদি কিনতে হয় তাহলে খরচ পড়বে 2.99 লাখ টাকা। যদিও এই সুবিধা পাবেন কেবলমাত্র প্রথম 1000 জন গ্রাহক। আর সাধারণের জন্য বাইকের টপ মডেলের দাম রাখা হয়েছে 3.99 লাখ টাকা। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই বাইকে মোট দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। অন্যদিকে সংস্থার তরফে দাবি, 8 লাখ কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি পাওয়া যাবে দুর্ধর্ষ এই ইলেকট্রিক বাইকে।

Related Articles