টেক নিউজনিউজ

গরমের হাত থেকে বাঁচাতে চলে এল Sony-র পকেট AC, জামার পিছনে লাগালেই ঠান্ডা হবে শরীর, দাম কত?

Advertisement
Advertisement

তীব্র গরমে নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। বাড়ি থেকে বেরোলেই যেন শরীর জ্বলে যাচ্ছে। দু দণ্ড সিলিং ফ্যান কিংবা এসির সামনে থেকে উঠতেই ইচ্ছে করছে না। অনেকেরই মনে হচ্ছে ইস যদি এসিটা সঙ্গে করে নিয়ে বেরোনো যেত। আপনিও কী সেই একই কথা ভাবছেন? চিন্তা নেই, এবার আপনার মনের ইচ্ছে হবে পূরণ। যত্রতত্র সঙ্গে নিয়ে বেরোতে পারবেন এসি। আজ্ঞে হ্যাঁ, একেবারে ঠিকই শুনেছেন। গরমে হাঁসফাঁস করা মানুষদের কথা চিন্তা করেই সোনি কোম্পানি এবার আনলো দুর্দান্ত পকেট এসি’।

এই গরমের হাত থেকে বাঁচাতে চলে এলো সোনির দারুণ পকেট সাইজ এসি। আপনি যেখানেই যান না কেন সেখানেই পকেটে করে নিয়ে যাওয়া যাবে এই এসি। জামার পিছনে লাগিয়ে নিলেই কেল্লাফতে। হু হু করে আসবে ঠান্ডা বাতাস। মুহূর্তের মধ্যেই আপনি হয়ে যাবেন ঠান্ডা ঠান্ডা কুল কুল! সংস্থার তরফ থেকে ছোট্ট এই এয়ার কন্ডিশনারের নাম রাখা হতে রিয়ন পকেট 5। সংস্থার তরফ থেকে দাবী করা হচ্ছে ছোট্ট এই এসির কার্যকারিতা অনেক।

খুব সহজে এটি লাগিয়ে নিতে পারবেন জামার পেছনের দিকে। এতে রয়েছে সম্পূর্ণ ক্লাইমেট কন্ট্রোল ফিচার। বেশ কয়েকটি সেন্সর দেওয়া হয়েছে এতে। যেমন তাপমাত্রা, আর্দ্রতা এবং মোশন। সাধারণ মানুষকে যাতে যে কোন উপায় সহজেই আরাম দেওয়া যায় সে কারণেই এমন উদ্যোগ সংস্থার। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো এটি কুলিং এবং হিটিং ২ করতে পারে। অর্থাৎ গরমকালের পাশাপাশি আপনারা ব্যবহার করতে পারবেন শীতকালেও।

অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ফোনেই করবে সাপোর্ট-

এই পকেট এসিতে রয়েছে পাঁচটি কুলিং লেভেল। ইউজার তার ইচ্ছেমতো কুলিং লেভেল সেট করে রাখতে পারবেন। এমনকি রিয়ন পকেট ট্যাগও সাপোর্ট করবে এই ডিভাইসের সঙ্গে। ইতিমধ্যেই সংস্থা তরফ থেকে এই ডিভাইসের জন্য রিওন নামক একটি অ্যাপ আনা হয়েছে। যা খুব সহজেই অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ফোনেই সাপোর্ট করে।

ব্লুটুথ এর মাধ্যমেই নিয়ন্ত্রণ করা যাবে এই পকেট এসি। রয়েছে একগুচ্ছ বাটন। যা ব্যবহার করে তাপমাত্রা কমাতে এবং বাড়াতে পারবেন আপনি। এছাড়াও রয়েছে স্টার্ট, স্টপ বাটন। আপনার ইচ্ছে মতো এসি অন কিংবা অফ করতে পারবেন সহজেই। এই ছোট্ট এসির সবচেয়ে উল্লেখযোগ্য সুবিধা হল এটি যখনই জামার সঙ্গে ঘাড়ের কাছে লাগিয়ে নেবেন তখনই এটির কুলিং বা ফিটিং শুরু হয়ে যাবে। অর্থাৎ ম্যানুয়ালি আপনাকে কষ্ট করে কিছু করতে হবে না।

Related Articles