দেশনিউজ

বিশ্বের এমন কোনও শক্তি নেই, লাদাখে টহলদারি থেকে সেনাকে রুখতে পারে, সংসদে হুঙ্কার রাজনাথের

সূত্র মারফত জানা গেছে, গত কয়েকদিনে দুই পক্ষই ১০০-২০০ টি ওয়ার্নিং শট ছুঁড়েছে সীমান্তে।

Advertisement
Advertisement

বৃহস্পতিবার রাজ্যসভায় রাজনাথ সিং লাদাখ প্রসঙ্গে কড়া জবাব দিয়েছেন। বিশ্বের এমন কোনও শক্তি নেই, লাদাখ সীমান্তে সেনাকে টহলদারি থেকে সরাতে পারে, এমন করেই রাজ্যসভায় বলেছেন তিনি। আসলে কংগ্রেস সাংসদ একে অ্যান্টনির প্রশ্ন করেছিল যে সীমান্তে সেনার টহলদারী সময় চীনা সেনারা বাধা দিচ্ছে কিনা।

এই প্রশ্নের উত্তরে প্রতিরক্ষামন্ত্রী বলেন যে কোনও অবস্থাতেই সেনা পিছু হটছে না। আগেও যেমন টহলদারি চলত, এখনও সেটাই চলছে। এখনও ভারতীয় সেনা চোখের উপর চোখ রেখে কাজ করে যাচ্ছেন। বহুদিন ধরেই উত্তপ্ত রয়েছে লাদাখ সীমান্ত। চীনা সেনারা একের পর এক ফন্দি করে যাচ্ছে কিন্তু ভারতীয় সেনার কাছে সেই ফন্দি কোনো কাজেই লাগছে না। বারবার সীমান্তের বিভিন্ন জায়গা থেকে অনুপ্রবেশের চেষ্টা করছে চীন। কিন্তু ভারতীয় সেনাদের জন্য সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

যদিও ভারত আলোচনার মাধ্যমে পরিস্থিতি ঠিকঠাক রাখার চেষ্টা করছে। চীনও বৈঠকের সময় সে কথা বললেও আদতে সেই কথা রাখছে না। সূত্র মারফত জানা গেছে, গত কয়েকদিনে দুই পক্ষই ১০০-২০০ টি ওয়ার্নিং শট ছুঁড়েছে সীমান্তে। তবে কেন্দ্রের তরফ থেকে পরিস্থিতি এখন ঠিক আছে বলেই জানানো হয়েছে। আর তার পাশাপাশি ভারতীয় সেনা সবদিক থেকেই তৈরী আছে বলে জানিয়েছে কেন্দ্র।

Related Articles