নিউজ

মাত্র ৭ টাকায় চলবে ১২০ কিমি, বাজারে ঝড় তুলছে এই ধাসু বাইক

Advertisement
Advertisement

New Electric Bike: বাজার কাঁপাতে একের পর এক ইলেকট্রিক বাইক লঞ্চ করে চলেছে বিভিন্ন প্রস্তুতকারক সংস্থাগুলি। আসলে বিগত কয়েক বছরে ভারতে ব্যাপক হারে চাহিদা বেড়েছে ইলেকট্রিক বাইক, স্কুটি এবং চার চাকা গাড়ির। আর এবার দুর্দান্ত ইলেকট্রিক বাইক নিয়ে বাজারে হাজির একটি স্টার্ট আপ সংস্থা। দুর্ধর্ষ এই বাইক রীতিমত টেক্কা দেবে জনপ্রিয় বাইক প্রস্তুতকারক সংস্থা Hero Motocorp এর বৈদ্যুতিক বাইক গুলিকে।

সময় যত এগোচ্ছে ততই দাম বেড়ে চলেছে জ্বালানির। পেট্রোল-ডিজেলের দামে রীতিমতো নাজেহাল অবস্থা দেশবাসীর। এই পরিস্থিতির হাত থেকে মুক্তি পেতে এবং পকেটের কড়ি বাঁচাতে অনেকেই বেছে নিচ্ছেন ইলেকট্রিক বাইক কিংবা গাড়ি। এই গাড়ি একদিকে যেমন মধ্যবিত্তের পকেটের দিকে খেয়াল রাখছে ঠিক সেরকমই পরিবেশ দূষণ হচ্ছে অনেকটাই কম। আর সে কারণেই চাহিদা বাড়ছে বাজারে। এবার সেই তালিকায় নাম জুড়ে গেল Maruthisan Dream Plus বাইকটির। এক নজরে দেখে নেওয়া যাক যাবতীয় খুঁটিনাটি।

একগুচ্ছ বৈশিষ্ট্য এবং পরিসরে ঠাসা Maruthisan Dream Plus ইলেকট্রিক বাইকটি। সংস্থার তরফ থেকে দাবী করা হচ্ছে, খুব দ্রুত চার্জ হয়ে যাবে সম্পূর্ণ। পাড়ি দেওয়া যাবে দীর্ঘ পথ।

Maruthisan Dream Plus Specification-

Maruthisan Dream Plus বাইকটিতে রয়েছে এবিএস, একক চ্যানেল, চার্জিং পয়েন্ট, এলইডি টেল লাইট, স্পিডোমিটার, ডিজিটাল মিটার, ট্রিপ মিটার ইত্যাদি।

এই গাড়ি স্টার্ট করা যাবে দু’রকম ভাবে। Remote Start এবং Push Button Start অপশন রয়েছে এই গাড়িতে। গাড়ির ওজন 130 কেজি। রয়েছে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইলস।

Maruthisan Dream Plus Charging Time and Range-

সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই বাইক সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে মাত্র 4 ঘন্টা। কেবলমাত্র একবার চার্জ করেই যাওয়া যাবে 130 কিলোমিটার পথ। এই বাইকে রয়েছে শক্তিশালী লি আয়ন হাফ মোটর এবং 2.4 কিলোওয়াট ব্যাটারি। প্রত্যেক ঘন্টায় 75 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে এই বাইক।

Maruthisan Dream Plus Price-

সংস্থার তরফ থেকে জানা যাচ্ছে Maruthisan Dream Plus ইলেকট্রিক বাইক এর দাম রাখা হয়েছে 1.63 লাখ টাকা (এক্স শোরুম)। যদিও বাইক কেনার সময় একটু বেশি টাকা খরচ করতে হবে ঠিকই। তবে নিত্যদিন অফিস যাওয়ার খরচ কমে যাবে অনেকটাই। সংস্থার তরফে দাবি করা হচ্ছে, প্রত্যেকদিন যদি এই বাইক নিয়ে যাতায়াত করা হয় তাহলে খরচ পড়বে মাত্র 7 টাকা।

Related Articles