নিউজরাজ্য

“বিজেপি হিন্দুদের ভোট নেবে, আর ওরা মুসলিমদের, আমি কি কাঁচাকলা খাব?” বিস্ফোরক মমতা

Advertisement
Advertisement

আবার তৃণমূল নেত্রীর নিশানায় আসাউদ্দিন ওয়াসির দল। বিহার ভোটে ভালো ফল করার পর আগেই বাংলায় বিধানসভা ভোটে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছে এআইএমআইএম। মঙ্গলবার ‘মিম’ কে নিশানা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, মিম বিজেপির ফান্ড দিয়ে নির্বাচনে লড়াই করে। ভোটভাগের ফরমুলায় ফায়দা তোলে দুই দল। 

ধর্মীয় ভাবাবেগ দিয়ে ভোট ভাগাভাগির কায়দায় বিজেপিকে সাহায্য করে মিম বলে দাবি করে মমতা তোপ দাগেন, “বিজেপি হিন্দুদের ভোটটা নেবে আর ওরা মুসলিমদের ভোটটা, আর আমি কি কাঁচাকলা খাব? মুসলিমদের কাছে গিয়ে বলে, সব কিছু মুসলিমদের নয়। আবার হায়দ্রাবাদের নেতাদের বলবে, সব হিন্দুদের গালাগাল দাও। তাহলে কী হবে? হিন্দুরা রেগে যাবে ভোটটা আমি পাব। এটা রাজনীতি? এই রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।”

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, বাংলায় ক্ষমতার নির্ণায়ক শক্তি সংখ্যালঘু ভোট। সেই ভোট ভাগ হলে তার প্রভাব পড়বে ভোটের ফলাফলে। মিমের তরফে অসীম ওয়াকার স্পষ্ট করেন, “বিহারের পর আমাদের লক্ষ্য পশ্চিমবঙ্গ। ৩ বছর ধরে বাংলায় সংগঠন তৈরির পর এবার বিধানসভা ভোটে প্রার্থী দেবে মিম।” বিশেষজ্ঞদের অভিমত, মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায় সাংগঠনিক শক্তি বাড়াচ্ছে মিম।

জলপাইগুড়িতে এদিনের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে বিজেপিকে এক হাত নিয়ে বলেন, “হায়দ্রাবাদের একটা পার্টিকে সংখ‍্যালঘু ভোট ভাগ করার জন্য এনেছে। বিজেপি ফান্ড দেয় আর সেই দিয়ে ওরা এটা করে। বিহারের নির্বাচনে তা প্রমাণিত।”

Related Articles