টেক নিউজনিউজ

Happy New Year 2021, এবার WhatsApp-এ তৈরি করুন নতুন বছরের আকর্ষণীয় স্টিকার, শিখে নিন সহজ পদ্ধতি

Advertisement
Advertisement

2020 প্রায় শেষের পথে। এমতাবস্থায় করোনা ভাইরাসের জন্য ভার্চুয়াল মিডিয়াই হয়ে দাঁড়িয়েছে আমাদের কাছাকাছি আসার একমাত্র মাধ্যম। ভার্চুয়াল মাধ্যমে আমরা পরস্পরের খুব কাছাকাছি চলে যেতে পারছি এক মুহূর্তে। বিশেষত সোশ্যাল মিডিয়া, যেমন, হোয়াটসঅ্যাপ ফেসবুক, ট‍্যুইটার আমাদের প্রাত্যহিক জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে দাঁড়িয়েছে। এই রোজের সোশ্যাল মিডিয়ার জীবনে একটু পরিবর্তন আনল হোয়াটসঅ্যাপ। নিউ ইয়ারে হোয়াটসঅ্যাপ লঞ্চ করল একটি নতুন ফিচার। নতুন স্টিকার প্যাক অ্যাড হল হোয়াটসঅ্যাপে। জেনে নেওয়া যাক সেটা কি এবং কেমন। নিজের নতুন বছরে স্টিকার প্যাক তৈরি করতে হলে মেনে চলতে হবে পরবর্তী ধাপ গুলি –

1. প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড এবং ইন্সটল করা হয়ে গেলে ক্রিয়েট এ নিউ স্টিকার প্যাক অপশনে যেতে হবে তারপর যে প্যাকটি তৈরি করা হবে তার নাম দিতে হবে এবং দিতে হবে অথার নেম।

2.প্রতিটি স্টিকার প্যাকে প্রায় 15 টি পর্যন্ত স্টিকার প্যাক তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা। এই ফিচারটি কাজে লাগাতে হলে অন্ততপক্ষে তিনটি স্টিকার প্যাক নিতে হবে।

3. প্রতিটি স্টিকার ওপেন করার পর টেক ফোটো, ওপেন গ্যালারি ইত্যাদি বিভিন্ন অপশন আসবে পছন্দমত অপশনটি বেছে নিয়ে স্টিকার তৈরি করা যেতে পারে, এমনকি গ্যালারিতে থাকা ইমেজ থেকেও তৈরি করা যেতে পারে।

4. এক্ষেত্রে গ্যালারি থেকে ছবি গুলি বেছে নিয়ে বিভিন্ন অপশন যোগ করে পছন্দমতো স্টিকার বানানো যেতে পারে। ছবিগুলি পছন্দমত সাইজের ক্রপ করার অপশন মিলবে তার সাথে বিভিন্ন আউটলাইন বা টেক্সট যোগ করার অপশন।

5. স্টিকার তৈরি শেষ হয়ে গেলে অ্যাড টু হোয়াটসঅ্যাপ অপশন এ ক্লিক করে স্টিকার গুলিকে হোয়াটসঅ্যাপে অ্যাড করা যাবে। তারপর আপনার পছন্দমত স্টিকার গুলি পাঠিয়ে দিন প্রিয়জনকে। হোয়াটসঅ্যাপে থাকা ইমোজি আইকনে ক্লিক করে স্টিকার প্যাকটি খুঁজে পাওয়া যাবে। এখান থেকে পছন্দমতো সিলেক্ট করে পাঠানো যাবে হোয়াটসঅ্যাপ কন্ট‍্যাক্টে থাকা প্রিয়জনদের। নতুন বছর যেন আরো রঙিন হয়ে উঠলো হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারে।

Related Articles