দেশনিউজ

মাত্র ১৪৭ টা’কায় করো’না ভ্যাক’সিন, পা’বেন প্রত্যে’ক ভারত’বাসী

ব্লুমবার্গ ও কুইন্ট সূত্রের খবর অনুযায়ী, এই অর্থমূল্য ধার্য করা হয়েছে ৩১ মার্চ পর্যন্ত।

Advertisement
Advertisement

ভারতে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। আর এই করোনার হাত থেকে বাঁচার জন্য প্রয়োজন ভ্যাকসিনের। তবে এই ১৩০ কোটির দেশে প্রয়োজন পর্যাপ্ত সংখ্যক ভ্যাকসিনের। প্রত্যেকের জন্য ভ্যাকসিন প্রয়োজন, আর সেটার জন্য আগে থেকে প্রস্তুতি সেরে রাখতে হবে। আর তাই এখন থেকে বিলি করার জন্য সরকার প্রস্তুতি সেরে রাখছে। সূত্রের খবর, করোনা ভ্যাকসিনের জন্য ৫০ হাজার কোটি টাকা ভর্তুকি হিসেবে ইতিমধ্যেই সরিয়ে রেখেছে সরকার।

এই হিসেবে অনুযায়ী, ১৩০ কোটি ভারতীয়ের জন্য ভ্যাকসিনের মূল্য ভারতীয় মুদ্রায় আনুমানিক ১৪৭ টাকা। ব্লুমবার্গ ও কুইন্ট সূত্রের খবর অনুযায়ী, এই অর্থমূল্য ধার্য করা হয়েছে ৩১ মার্চ পর্যন্ত। ৬-৭ ডলার অর্থাৎ ১৪৭ টাকা খরচ করে মোট দুটি ডোজ নেওয়া যাবে করোনা ভ্যাকসিনের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারংবার তাঁর বক্তৃতার সময় উল্লেখ করেছেন যে দেশের বিজ্ঞানীরা রাতদিন এক করে কাজ করছেন করোনার ভ্যাকসিন তৈরির জন্য। এর পাশাপাশি গতকাল ষষ্ঠীর দিন বাংলাতে তিনি বক্তৃতা দিয়েছিলেন। এদিন তিনি উৎসবের মরশুমে সমগ্র দেশবাসীকে করোনা বিধি মেনে চলার পরামশ দিয়েছেন। উৎসবে শুভেচ্ছাবার্তা দেবার পাশাপাশি তিনি সামাজিক দূরত্বতা বজায় রাখার জন্য, মাস্ক পড়ার জন্য, স্যানিটাইজার ব্যবহার করতে বলেছেন।

Related Articles