দেশনিউজ

করোনা মোকাবিলায় আরও কড়া সরকারি আইন, না মানলে বড়সড় জরিমানা সহ ৬ মাস জেল

Advertisement
Advertisement

গোটা বিশ্বে করোনা ভাইরাস যেন মহামারীর আর এক নাম। তর তরিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে মৃতের সংখ্যা। যত দিন যাচ্ছে করোনা ভাইরাস ভারতের ওপরও ক্রমশ আধিপত্য বিস্তার করছে। বর্তমানে করোনা সংক্রমণ এর নিরিখে ভারত এশিয়ার মধ্যে প্রথম এবং গোটা বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ২১ হাজার ৬৩৭ জন। মৃত্যু হয়েছে ৯,১৯৯ জনের।

ভারতে করোনাভাইরাস সবথেকে বেশি থাবা বসিয়েছে মহারাষ্ট্রে। ইতিমধ্যে মহারাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। এই ভয়ঙ্কর পরিস্থিতি মোকাবিলা করতে বিভিন্ন রাজ্য বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করছে।দেশে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে কিন্তু সাধারণ মানুষের মধ্যে কোনো ভয় লক্ষ্য করা যাচ্ছেনা। মাস্ক না পরেই রাস্তায় বেরিয়ে যাচ্ছে বহু মানুষ। যার দরুন করোনা সংক্রমণ আরও বাড়ছে। মানুষের কেয়ারলেস মনোভাবে লাগাম টানতে গত শুক্রবার ছত্তিশগড় সরকার একটি বিবৃতি জারি করেছে। সেই বিবৃতিতে বলা হয়েছে যদি কেউ পাবলিক প্লেসে মাস্ক না পরে তাহলে তাকে ১০০ টাকা ফাইন দিতে হবে।

এবার এই পথেই হাঁটল উত্তরাখণ্ড সরকার। যদিও উত্তরাখণ্ডে করোনা খুব একটা প্রকোপ এখনও ফেলেনি। এখনও পর্যন্ত উত্তরাখণ্ডে করোনায় আক্রান্ত হয়েছে ১৭৮৫ জনের মৃত্যু ২১ জন। কিন্তু দেশের অবস্থা দেখে উত্তরাখণ্ড সরকার কোনরূপ ঝুঁকি নিতে চায় না। সেই জন্য জনতাকে সতর্ক করতে একটি কড়া নির্দেশিকা জারি করেছে। এই বিবৃতিতে পরিষ্কার বলা হয়েছে, যদি কেউ পাবলিক প্লেসে মাস্ক না পরে বেরোন তাহলে তার ৫,০০০ টাকা জরিমানা এবং ৬ মাসের জেল হতে পারে। সরকারের এই সিদ্ধান্তে অনুমতি দিয়েছে রাজ্যপাল বেবি রাণী মৌর্য।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles