দেশনিউজ

করোনা দমনে কিশোরীর জিভ কেটে শিব মন্দিরে দান!

Advertisement
Advertisement

২১ শতকের সময়ে দাড়িয়েও মানুষের মনে কুসংস্কার বিরাট জায়গা দখল করে রয়েছে। বর্তমানে করোনা ভাইরাস এর সংক্রমণ নাজেহাল ভারতবাসী। মৃত্যুও হয়েছে বহু মানুষের। কদিন আগেই দেখা গিয়েছিল করোনা প্রকোপ থেকে গ্রামবাসী ও দেশবাসীকে রক্ষা করতে একদল মহিলাকে ‘করোনা মাতার’ পুজো করতে দেখা গিয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় একটি খবর এখন খুব ভাইরাল হয়েছে। করোনা রুখতে ব্রাহ্মণরা নাকি শিব মন্দিরে দেবতাকে সন্তুষ্ট করতে অষ্টম শ্রেণীর এক কিশোরীর জিভ কেটে নিয়েছেন। কামরান নামের এই ব্যাক্তি এই খবর টুইট করার পরেই ভাইরাল হয়। কিশোরীর একটি ছবিও শেয়ার করেন কামরান যেখানে মেয়েটির জিভ টা ব্লার করা আছে। খবরটির সত্যতা যাচাই করে দেখলে জানা যায় এই ঘটনা কোনো ব্রাহ্মন ঘটায়নি। মেয়েটি নিজেই করোনা প্রকোপ রুখতে দেবতার কাছে নিজের জিভ উৎসর্গ করেছেন।

খবরটি চলতি বছরের ২৩ মে প্রকাশিত হয়েছিল। এই খবরে বলা হয়েছিল, ‘গ্রামকে করোনামুক্ত করতে ভাদাভাল গ্রামের ১৬ বছরের কিশোরী নিজের জিভ কেটে শিব মন্দিরে দিলেন। রিপোর্টে অ্যাডিশনাল এসপি লাল ভারত কুমার পালের কোটও তুলে ধরা হয়েছে। অজ্ঞান অবস্থায় তাড়াতাড়ি করে মেয়েটিকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই কিশোরী সুস্থ হয়ে গিয়েছে এবং তাকে বাড়িতেও নিয়ে আসা হয়েছে।

‘অ্যাডিশনাল এসপি লাল ভারত কুমার পাল জানিয়েছেন, ‘কিশোরীটি নিজেই নিজের জিভ কেটেছে। আমরা তদন্ত করেছি কিন্তু আমরা এটা জানতে পারিনি যে মেয়েটির কেউ জোর করে জিভ কেটে নিয়েছে। ওইরকম কোনো তথ্য আমাদের কাছে এলে আমরা সেরকম ব্যাবস্থা নেব।’

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles