লাইফস্টাইল

একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার। ন্যূনতম যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ।

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : পশ্চিমবঙ্গ ‘মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন’-এর পক্ষ থেকে সম্প্রতি একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে রাজ্যের পুরসভাগুলিতে কর্মী নিয়োগ করছে রাজ্য। একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে বলে জানিয়েছে রাজ্য সরকার। এর জন্য নূন্যতম যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী পাশ। শূন্যপদগুলির যথাক্রমে ফিল্ড ওয়ার্কার এসএইচ গ্রেড থ্রি, ফিল্ড ওয়ার্কার এমএইচডাব্লু গ্রেড থ্রি, জেনারেল ডিউটি অ্যাটেন্ডেন্ট গ্রেড থ্রি। শুরু হয়ে গিয়েছে আবেদনের সময়।

আবেদনে ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এই‌ বয়স সীমা অবশ্যই জেনারেল কাস্ট-এর প্রার্থীদের জন্য প্রযোজ্য। তফসিলি জাতী ও উপজাতী প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন এক্ষেত্রে। তবে বিশেষভাবে সক্ষম প্রার্থীদের বয়সের ঊর্দ্ধসীমা ৪৫ বছর পর্যন্ত ধার্য করা হয়েছে। আবেদন করার জন্য ‘মিউনিসিপাল সার্ভিস কমিশনের’ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

আবেদন করার জন্য চালান হিসেবে জেনারেল কাস্ট দের ২২০ টাকা জমা দিতে হবে। তপশিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে আবেদনের চালান বাবদ দিতে হবে ৭০ টাকা। অনলাইনে ফি জমা করা যাবে। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা ৮ই এপ্রিল ২০২০ পর্যন্ত আবেদন করতে পারবেন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles